না’গঞ্জে জাতীয় মৎস সপ্তাহ পালিত

0

বিজয় বার্তা ২৪ ডট কম

বুধবার (১৮জুলাই) সকাল ১০টায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মৎস দপ্তর’র উদ্যেগে জাতীয় মৎস সপ্তাহ ২০১৮ অনুষ্ঠিত হয়েছে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বি মিয়া বলেছেন, সকলের মাঝে দেশপ্রেম জাগাতে হবে এর পাশাপাশি সন্ত্রাস, মাদক আর জঙ্গীবাদ থেকে আমাদের দুরে থাকতে হবে। আগামী দুই এক বছরের মধ্যে মাছ রপ্তানীতে আমরা বিশ্বের এক নাম্বার রপ্তানীকারক দেশ হতে পারি।

তিনি আরো বলেন, মাছ চাষে আমাদের পুকুরগুলো যেন ভরাট না হয় সেদিকে আমারা সতর্ক আছি। মাছ চাষে ব্যাক্তিগত চাহিদা এবং স্থানীয় চাহিদার বিষয়ে খেয়াল রাখতে হবে। জাটকা ইলিশ মাছ ধরা, নদীতে কারেন্ট জাল ব্যবহার করা সহ সকল আইন বিরোধী কাজ করলে তাকে আটক করা যায়। মাছ চাষে আমাদের আশপাশের জলাশয়গুলোর জলাবদ্ধতা দূর করতে হবে। আমরা যেন সকলেই সকলের নিজ নিজ দায়িত্ব পালন করতে পারি। তাহলেই গড়ে উঠবে স্বপ্নের একটি বাংলাদেশ।

এ সময় নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ, নারায়ণগঞ্জ জেলা মৎস কর্মকর্তা এনায়েত হোসেন চৌধুরী, জেলা মৎস দপ্তরের সিনিয়র সহকারী পরিচালক এবং সদও উপজেলার সিনিয়র উপজেলা মৎস কর্মকর্তা সহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৮জুলাই ২০১৮ হতে ২৪জুলাই ২০১৮ পর্যন্ত জাথীয় মৎস সপ্তাহ দেশব্যাপি একযোগে উদযাপিত হবে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.