নাসিকের ২০১৮-১৯ অর্থবছরের বাজেট  ঘোষণা

0
বিজয় বার্তা ২৪ ডট কম
নতুন করে করারোপ ছাড়াই নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) ২০১৮-১৯ অর্থবছরের বাজেট  ঘোষণা করা হয়েছে। যানজট, জলাবদ্ধতা নিরসন ও বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নসহ বিভিন্ন অবকাঠামোগত উন্নয়নে বাজেটে বিশেষ বরাদ্দ রাখা হয়েছে।
বুধবার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে নগর ভবন প্রাঙ্গণে সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াৎ আইভী বাজেট ঘোষণা করেন।
২০১৮-১৯ অর্থবছরের ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকার প্রস্তাবিত বাজেটে রাজস্ব ও উন্নয়ন খাতে মোট ৭১৫ কোটি ৫১ লাখ ২১ হাজার ৩৭৭ টাকা আয় এবং ৭০৬ কোটি ৫২ লাখ ৬৪ হাজার ৯৮৮ টাকা ব্যয় ধরা হয়েছে। উদ্বৃত্ত রাখা হয়েছে ৮ কোটি ৯৮ লাখ ৫৬ হাজার ৩৮৯ টাকা।
বাজেট ঘোষণার সময় লিখিত বক্তব্যে মেয়র আইভী বলেন, বিগত নির্বাচনের সময় আমি ঘোষণা দিয়েছিলাম, নির্বাচিত হলে খাল-বিল, নদী-নালা,পুকুর এবং মাঠের প্রতি নজর দিবো। আমি সেটিই করে যাচ্ছি বিগত দুই বছরে  আমি অনেকগুলো মাঠ উদ্ধার করেছি। একইভাবে পর্যায়ক্রমে সবগুলো খালই আমরা উদ্ধার করবো।
বাজেটে শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণসহ অন্যান্য উন্নয়নমূলক কাজ বাস্তবায়নের সুযোগ রাখা হয়েছে। শীতলক্ষ্যা থেকে ধলেশ্বরী নদী পর্যন্ত ১৬৬ কোটি টাকা ব্যয়ে বাবুরাইল খাল পুনঃখনন ও ওয়াকওয়ে প্রকল্পের কাজ আগামী সপ্তাহে উদ্ধোধনের চেষ্টা করবো। বাজেটে ৫, ১০ ও ২০ বছর  মেয়াদী নগর উন্নয়ন পরিকল্পনা তুলে ধরা হয়।
এ সময় সংরক্ষিত আসনের সাংসদ অ্যাডভোকেট হোসনে আরা বাবলী, জেলা আওয়ামীলীগের সভাপতি আব্দুল হাই, প্যানেল মেয়র-১আফসানা আফরোজ বিভা,বাজেট ঘোষণা অনুষ্ঠানে জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় কমিটির শ্রমিক কল্যাণ ও উন্নয়ণ বিষয়ক সম্পাদক কাউসার আহমেদ পলাশ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আমিনুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মিজানুর রহমান বাচ্চু, আব্দুল কাদির, আরজু রহমান ভুইয়া, য্গ্মুু সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, সাংস্কৃতিক ব্যক্তিত্ব রফিউর রাব্বি, নাগরিক কমিটির সাধারণ সম্পাদ আব্দুর রহমান, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আলী রেজা উজ্জল, কাউন্সিলরবৃন্দ, সুশীল সমাজের নেতৃবৃন্দ এবং বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.