নিরাপদ না.গঞ্জের লক্ষ্যে গণসংহতি আন্দোলনের ১ম জেলা সম্মেলন 

0
সংবাদ বিজ্ঞপ্তি,বিজয় বার্তা ২৪ ডট কম
একটি আধুনিক ও নিরাপদ নারায়ণগঞ্জ এ জেলার প্রতিটি মানুষের প্রাণের দাবি।  গুম-খুন-সন্ত্রাসের নগরী হিসেবে আমরা এই নারায়ণগঞ্জকে দেখতে চাইনা। যে রাজনীতি সন্ত্রাস, মাদক ও দূর্নীতির; যে রাজনীতি প্রকৃতি ধ্বংস করে; আমরা সেই রাজনীতির শিকার। ফলে এই নারায়ণগঞ্জের শীতলক্ষ্যসহ নদীগুলো দখলে দূষণে হারিয়ে যাচ্ছে। প্রতিনিয়ত লাশ হয়ে যাচ্ছে ত্বকী, চঞ্চল, শুভ্রদের মতো মেধাবীরা । দূষিত নগরীর তালিকায় আমাদের অবস্থান হয় শীর্ষে। দেশের সবচেয়ে ধনী জেলা হয়েও উন্নত পরিবহন, শিক্ষা, নিরাপত্তা ও স্বাস্থ্য সেবা থেকে বঞ্চিত আমরা এ জেলার মানুষ। এমন পরিস্থিতিতে দিন দিন এক শ্বাসরুদ্ধকর পরিবেশ সৃষ্টি হচ্ছে। আমরা গণসংহতি আন্দোলন এই অবস্থার পরিবর্তন চাই এবং বিশ্বাস করি, পরিবর্তন সম্ভব।
পরিবর্তনের স্বপ্ন নিয়ে একটি আধুনিক-নিরাপদ নারায়ণগঞ্জ গড়ার লক্ষ্যে আগামী ২০-২১ এপ্রিল শুরু হচ্ছে গণসংহতি আন্দোলনের ১ম জেলা সম্মেলন। শুক্রবার (২০ এপ্রিল) বিকেল ৩ টায় নগরীর ২ নং রেলগেট চত্ত¡রে উদ্ধোধনী সমাবেশের মধ্য দিয়ে সম্মেলনের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হবে। সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহŸায়ক রফিউর রাব্বি ২ দিনব্যাপী এই সম্মেলনের উদ্বোধন করেবেন। জেলা গণসংহতি আন্দোলনের আহŸায়ক তরিকুল সুজনের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে অলোচনা করবেন দলের প্রধান সমন্বয়কারী জননেতা জোনায়েদ সাকি।
সম্মেলন সম্পর্কে জেলা গণসংহতি আন্দোলনের আহŸায়ক তরিকুল সুজন বলেন, মুক্তিযুদ্ধের আকাক্সক্ষার গণতান্ত্রিক একটি রাষ্ট্র গড়তে গণসংহতি আন্দোলন সারাদেশে কাজ করে যাচ্ছে। যার অংশ হিসেবে গত ১ যুগ যাবৎ আমরা নারায়ণগঞ্জে কাজ করছি। হাজার বছরের প্রাচীন প্রাচ্যের ড্যান্ডি খ্যাত এই নগরী শীতলক্ষ্যার তীর ঘেষে একটি দূষণমুক্ত, পরিচ্ছন্ন, নিরাপদ নগরী হিসেবে গড়ে উঠতে পারে। পৃথিবীর বুকে স্থান করে নিতে পারে একটি উন্নত পর্যটন নগরী  ও ব্যবসায় কেন্দ্র হিসেবে। যা হবে শিশু-কিশোর, নারী-পুরুষ সকলের জন্য একটি আধুনিক নিরাপদ জেলা।
এমন একটি আধুনিক-নিরাপদ নারায়ণগঞ্জ গড়ার প্রত্যশা নিয়ে প্রথম সম্মেলন করছি। মানুষের অধিকারের আন্দোলনের মাধ্যমে নারায়ণগঞ্জবাসীর আশা আকাক্সক্ষার প্রতীক হিসেবে গড়ে তুলতে চাই নিজেদের। এই সম্মেলন কেবল অমাদের দলের সম্মেলন নয়, নারায়ণগঞ্জবাসীর সম্মেলন। তাই শুক্রবারের সমাবেশে উপস্থিত হয়ে প্রত্যাশিত নারায়ণগঞ্জ গড়ায় অংশ নিতে নারায়ণগঞ্জবাসীর প্রতি আহŸান জানাই।

Leave A Reply