“শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ভর্তি বানিজ্য করলেই ব্যবস্থা নেওয়া হবে”

0

বিজয় বার্তা ২৪ ডট কম

দুর্নীতি দমন কমিশনের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেছেন, শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যাতে অতিরিক্ত ফি আদায় বা ভর্তি বাণিজ্য না হয় সেজন্য দুদকের টিম গঠন করা হয়েছে।

শুক্রবার সন্ধ্যায় নারায়ণগঞ্জ শহরের ভূঁইয়ারবাগ এলাকায় বিদ্যানিকেতন হাই স্কুলের ১০ বছরপূর্তি উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, চলমান ভর্তি প্রক্রিয়া শেষ হওয়ার পর কারো বিরুদ্ধে অনিয়ম বা দুর্নীতির অভিযোগ প্রমাণিত হলে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

দুদক চেয়ারম্যান শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, শুধুমাত্র জিপিএ-৫ পেলেই প্রকৃত জ্ঞান অর্জন হয় না। নিজের মেধাকে সৎকাজে ব্যবহার করাই হলো আসল শিক্ষা।

তিনি শিক্ষার্থীদের সুন্দর ভবিষ্যৎ গড়ার জন্য নিজেদের মধ্যে শিক্ষার শক্ত ভীত গড়ে তোলাসহ আচরণগত শিক্ষা অর্জনের আহ্বান জানান। পাশাপাশি সন্তান কাদের সঙ্গে মিশছে এবং ঠিকমতো স্কুলে যাচ্ছে কিনা সে বিষয়ে খেয়াল রাখতে অভিভাবকদের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।

বিদ্যানিকেতন হাই স্কুল পরিচালনা পরিষদের সভাপতি কাশেম হুমায়ুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন দুদকের মহাপরিচালক ড. শামসুল আরেফিন, নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া ও স্কুল  পরিচালনা পরিষদের সদস্যসচিব দেলোয়র হোসেন চুন্নু।

শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.