না’গঞ্জে শান্তিপূর্নভাবে এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জে শান্তিপূর্নভাবে ২০১৭ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি), দাখিল ও এসএসসি (ভোকেশনাল) পরীক্ষা শুরু হয়েছে।

বৃহস্পতিবার সকাল ১০টা থেকে ১ টা পর্যন্ত ৩৯ টি কেন্দ্রে বাংলা (আবশ্যিক) প্রথম পত্র, সহজ বাংলা প্রথম পত্র এবং বাংলা ভাষা ও বাংলাদেশের সংস্কৃতি প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জেলা শিক্ষা অফিসের প্রাপ্ত তথ্য মতে, এবার পরীক্ষায় অংশ নিয়েছে ২৯ হাজার ৪১০ জন শিক্ষার্থী। আজকের পরীক্ষায় ১১৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।

এদিকে বিভিন্ন স্কুলের কেন্দ্র পরিদর্শন করে দেখেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক রাব্বী মিয়া ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ছরোয়ার হোসেন।

মাদ্রাসা বোর্ডের অধীনে দাখিলে অনুষ্ঠিত হচ্ছে কুরআন মাজিদ ও তাজবিদ এবং কারিগরি বোর্ডের অধীনে এসএসসি ভোকেশনালে বাংলা-২ (১৯২১) আর দাখিল ভোকেশনালে নতুন সিলেবাসে বাংলা-২ (১৭২১) সৃজনশীল ও পুরাতন সিলেবাসে বাংলা-২ (১৭২১) সৃজনশীল বিষয়ের পরীক্ষা।

অন্যান্য বারের মতো দৃষ্টিপ্রতিবন্ধী, সেরিব্রালপালস জনিত প্রতিবন্ধীসহ অন্যরা ২০ মিনিট অতিরিক্ত সময় পাবে।

প্রসঙ্গত, সকালের পরীক্ষা ১০টা থেকে ১টা এবং বিকেলের পরীক্ষা ২টা থেকে ৫টা পর্যন্ত নেওয়া হবে। এবার তত্ত্বীয় পরীক্ষা চলবে ২ মার্চ পর্যন্ত। ব্যবহারিক পরীক্ষা হবে ৪ থেকে ১১ মার্চ পর্যন্ত। ৬০ দিনের মধ্যে পরীক্ষার ফল প্রকাশ করা হবে বলে শিক্ষা মন্ত্রণালয় থেকে জানানো হয়।

এদিকে, পরীক্ষা চলাকালীন সময়ে নগরীর সরকারী বালিকা উচ্চ বিদ্যালয় ও মর্গ্যান বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো: ছরোয়ার হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন।

0 Shares
শেয়ার করুন.

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.