সোনারগাঁয়ের ব্যবসায়ী মনির হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদন্ড

0
শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জর সোনারগাঁওয়ে ব্যবসায়ী মনির হোসেন হত্যা মামলা মামলার রায়ে ৪ জনের মৃত্যুদন্ড ও  ২ জনের যাবজ্জীবন কারাদন্ড দিয়েছে আদালত। একই সঙ্গে আদালত প্রত্যেক আসামীকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ড প্রদান করেছেন। বৃহস্পতিবার বিকেলে নারায়ণগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ দ্বিতীয় আদালতের বিচারক মোসাম্মৎ কামরুন নাহার এ রায় ঘোষণা করেন।

ফাঁসির দন্ডপ্রাপ্তরা হলো- আলমগীর হোসেন(৩৬), এশাদ হোসেন ওরফে ভুট্টু মিয়া(৩৮) ও আতলে হোসেন(৩৭), রতন ইবনে মাসুদ(৩৪)। যাবজ্জীবন দন্ডপ্রাপ্ত আসামীরা হলেন-গোলজার হোসেন(৩৫) ও মোহাম্মদ শাহীন(৩৪)। এর মধ্যে তিন আসামী রতন ইবনে মাসুদ, মোহাম্মদ শাহীন ও গোলজার হোসেন পলাতক রয়েছেন।

মামলার বিবরণে জানা যায়, ২০০৭ সালের ১৮ জুন সোনারগাঁও উপজেলার জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামের আক্কাস আলীর ছেলে সবজি ব্যবসায়ী মনির হোসেন পাওনা টাকা চাইতে গিয়ে স্থানীয় আলমগীর হোসেন, ভুট্রু মিয়া, আতলে হোসেন, রতন, গোলজার হোসেন ও শাহীনের হাতে খুন হন। তারা মনির হোসেনকে ডেকে নিয়ে একটি মাঠে ছুরিকাঘাত করে পেট কেটে পার্শ্ববর্তী ডোবায় ফেলে দেয়। এরপর গুমের জন্য কচুরীপানা দিয়ে লাশ ঢেকে রাখে। এই ঘটনায় নিহতের ভাই বাদী হয়ে মামলা দায়ের করে। মামলায় আদালত ১৭ জনের সাক্ষ্য গ্রহন করেছে। আসামীদের মধ্যে রতন, গোলজার ও শাহীন হত্যাকান্ডের পর থেকেই পলাতক রয়েছে। এছাড়া আতলে হোসেন, আলমগীর হোসেন ও ভুট্রু মিয়া জামিনে থাকলেও ৫ মার্চ যুক্তিতর্ক শেষে তাদের জামিন না মঞ্জুর করে আদালত তাদের জেলহাজতে প্রেরন করেছিল।

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালাহ উদ্দিন সুইট জানান, আদালত তিন আসামীর উপস্থিতিতে এই রায় ঘোষণা করেন।

শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

Leave A Reply