সরকার মুজিবনগর গঠন করেছে বলেই এদেশ স্বাধীন হয়েছিল​- খোকন

0
শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

বিজয় বার্তা ২৪ ডট কম

মুজিবনগর সরকার গঠন করেছে বলেই এদেশ স্বাধীনতা হয়েছিল​ বললেন, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এড. খোকন সাহা।

সোমবার বিকেল সাড়ে ৪ টার দিকে শহরের ২ নং রেল গেইটস্থ আওয়ামীলীগের কার্যালয়ে​ মহানগর আওয়ামী লীগের আয়োজনে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আলোচনা সভায়​ তিনি এই কথা বলেন । তিনি বলেন, বঙ্গবন্ধু​ ৭ই মার্চ রেসকোর্স ময়দানে ভাষন দেন। পরে ২৫ ই মার্চ কাল রাতে তাকে গ্ৰেফতার করে।তাইজুদ্দিনের নেতৃত্বে মুজিবনগর সরকার গঠন করা হয় । পরে পাকিস্তানি​ শাসক গোষ্ঠী বাধ্য হয় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জেল থেকে মুক্তি দিতে । তিনি বলেন, স্বাধীনতা​ ঘোষনা নিয়ে মেজর জিয়ার​ অনুসারীরা​ মিথ্যাচার করছে। কিন্তু জিয়া বেঁচে থাকা সময়ে কখনো বলেনি। মেজর জিয়া সেনা বাহিনীর চাপে বঙ্গবন্ধুর হয়ে চট্রগ্ৰাম থেকে স্বাধীনতার​ ঘোষণা পাঠ করেন। জিয়া ছিল শুধুমাত্র একজন সেক্টর কমান্ডার। তিনি আরো বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সুযোগ কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা একে একে যুদ্ধাপরাধির বিচার করছে। যুদ্ধাঅপরাধীর যে সম্পদ এই সম্পদ মুক্তিযোদ্ধাদের​ । আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে অনুরোধ করছি এই সম্পদগুলো যেন মুক্তিযোদ্ধাদের​ সন্তানদের​ মাঝে বন্টন করে দেওয়া হোক ।

এ সময় মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি বাবু চন্দন শীলের সভাপতিত্বে​ এ সময় উপস্থিত ছিলেন, মহানগর আওয়ামীলীগের সহ সভাপতি রোকনউদ্দিন আহমেদ, বীরমুক্তিযোদ্ধা গোপিনাথ সাহা, মাসুদুর রহমান খসরু, যুগ্ম সাধারণ সম্পাদক আহসান হাবীব, জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক এড. মাহমুদা মালা, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক মোঃ আইয়ুব আলী, সদস্য শিখন সরকার শিপন, সাখাওয়াত হোসেন সুমন, ১১ নং ওয়াড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, মদনপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল সালাম, ধামগড় ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি সিরাজুল ইসলাম, ৪ ৫ ৬ নাসিক সংরক্ষিত মহিলা কাউন্সিলর মনোয়ারা বেগম, মহানগর স্বেচ্ছাসেবক লীগের​ সাধারণ সম্পাদক মো. জুয়েল হোসেন সহ অনেকেই​ ।

শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

Leave A Reply