রফিউর রাব্বির বিরুদ্ধে জেলা হেফাজতের নেতার মামলা

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ধর্মীয় অনুভূতিতে আঘাত এবং মুক্তিযুদ্ধ নিয়ে কটুক্তির অভিযোগ এনে নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও নিহত ত্বকীর পিতা রফিউর রাব্বির বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছেন হেফাজতে ইসলামের জেলা সমন্বয়ক ফেরদাউসুর রহমান। বুধবার দুপুরে তিনি বাদি হয়ে নারায়ণগঞ্জ অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট অশোক কুমার দত্ত এর আদালতে মামলাটি দায়ের করেন। আদালত মামলাটি গ্রহন করে জেলা গোয়েন্দা পুলিশকে তদন্ত করে আগামী ৭ মে তারিখের মধ্যে তদন্ত প্রতিবেদন দাািখলের নির্দেশ দিয়েছেন।

মামলার এজাহারের কথা উল্লেখ করে বাদি ফেরদাউসুর রহমানের আইনজীবি সুলতান উল আরেফিন জানান, গত ৭ এপ্রিল নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়ায় কেন্দ্রীয় শহীদ মিনারে অনুষ্ঠিত শ্রুতি সাংস্কৃতিক একাডেমীর ২৫ বছর পূর্তি উদযাপন অনুষ্ঠানে রফিউর রাব্বি দেশের স্বাধীনতা, স্বার্বভৌমত্ব, মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ ও সংবিধান অমান্য ও লংঘনসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত করে বক্তব্য রেখেছেন, যা বাদিসহ মানুষের মনে তীব্র অসন্তোষ সৃষ্টি হয়েছে। তিনি জানান, রফিউর রাব্বি তার বক্তব্যে বলেন, “যদি বাংলার মানুষ জানতো সংবিধান বিসমিল্লাহির রাহমানির রাহীম দিয়ে শুরু হবে, দেশ হবে সাম্প্রদায়িকতার দেশ, তবে ত্রিশ লাখ শহীদ মুক্তিযুদ্ধে অংশ গ্রহন করতো না।” তার এ বক্তব্যে ধর্মীয় অবমাননা ও মুক্তিযুদ্ধকে কলুষিত করা হয়েছে বলে মনে করে ফেরদাউসুর রহমান এ মামলাটি দায়ের করেছেন।
তবে রফিউর রাব্বি বলেন, মামলার বিষয়টি তিনি শুনেছেন। এজাহারটি তিনি এখনো দেখেননি। তিনি বলেন, ধর্মীয় অনুভূতি নিয়ে কথা বলার কোন প্রশ্নই আসে না। তার বিরুদ্ধে আনীত অভিযোগটি বানোয়াট বলে তিনি দাবী করেন।
পাবলিক প্রসিকিউটর এস এম ওয়াজেদ আলী খোকন জানান, আদালত মামলাাটি আমলে নিয়ে জেলা গোয়েন্দা পুলিশকে তদন্তভার দিয়ে আগামী ৭ মে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নির্দেশ দিয়েছেন। ওই দিনই মামলাটির পরবর্তী শুনানির দিন ধার্য্য করা হয়েছে বলে তিনি জানান।

Leave A Reply