মুজিবনগর দিবসে জেলা আওয়ামীলীগের আলোচনা সভা

0
শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

বিজয় বার্তা ২৪ ডট কম

বর্তমান প্রজন্মকে স্বাধীনতার​ প্রকৃত ইতিহাস সম্পর্কে অভিহিত করতে বললেন নারায়ণগঞ্জ সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য এড. হোসনে আরা বাবলী।

সোমবার সকাল ১০ টার দিকে শহরের ২ নং রেল গেইটস্থ আওয়ামী লীগের কার্যালয়ে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে আলোচনা সভায়​ তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ১৯৭১ সালের​ ১০ই এপ্রিল স্বাধীন বাংলাদেশে​ প্রথম মুজিবনগর সরকার গঠন করা হয়। আর ১৭ ই এপ্রিল জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অনুপস্থিতিতে​ জাতীয় চার নেতা মুজিবনগর সরকারের শপথ পাঠ গ্ৰহন করেন । তিনি আরো বলেন, যারা আমাদের বর্তমান প্রজন্ম তাদেরকে অবশ্যই বাংলাদেশের​ ইতিহাস এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও এদেশের জন্য তিনি কি যা করে গেছেন তার অবদানের কথা জানতে হবে।

সভাপতির​ বক্তব্যে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছিল। ৭ই মার্চ রেসকোর্স ময়দানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছেন এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম এবারের সংগ্রাম আমাদের মুক্তির সংগ্রাম । তার এই জ্বালাময়ী​ বক্তব্যের পর থেকে বাঙ্গালি মুক্তিযুদ্ধের প্রস্তুতি নিয়েছিল। এরপর দীর্ঘ নয় মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি।

এ সময় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও আইনজীবী সমিতির সভাপতি এড. আনিসুর রহমান দিপু, জেলা যুবলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আব্দুল কাদির, জেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আরজু রহমান ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা আসাদুজ্জামান, জাহাঙ্গীর আলম, মহানগর আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক শামছুজ্জামান ভাষানী, রূপগঞ্জ কায়েদপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি জায়েদ আলী, রূপগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসী আরা নীলা, জেলা স্বেচ্ছাসেবক লীগের​ আহ্বায়ক মোঃ নিজাম উদ্দিন, মহিলা নেত্রী মরিয়ম কল্পনা, জেলা যুব মহিলা লীগের আহ্বায়ক ইয়াসমিন চৌধুরী লিঙ্গা , ১৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ শাহজাহান মিয়া, জেলা ৭১ চেতনা মঞ্চের সভাপতি এম এ রাসেল, জেলা সোনালী ব্যাংক কর্মচারী ফেডারেশন সভাপতি আব্দুল কাদের, যুবলীগ নেতা মোঃ তানভীর সহ অনেকেই​ ।

এর আগে ১৭ই এপ্রিল ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষ্যে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয় ।

ইউনাইটেড অফ গার্মেন্টস ওয়াকাস ফেডারেশন সভাপতি শাহাদাৎ হোসেন সেন্টুর নেতৃত্বে একটি মিছিল নিয়ে যোগদান করেন।

শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

Leave A Reply