প্রধানমন্ত্রী চাইলেই প্রশ্নবিদ্ধহীন একটি সুষ্ঠু নির্বাচন করতে পারবেন-সুজন

0
শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

বিজয় বার্তা ২৪ ডট কম

নির্বাচন কমিশন পূণ:র্গঠন সম্পর্কে সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, প্রধানমন্ত্রী যদি স্বইচ্ছায় রাষ্ট্রপতিকে ক্ষমতা প্রয়োগের স্বাধীনতা প্রদান করেন এবং তিনি যদি কোন বিষয়ে সুপারিশ না করেন তাহলে রাষ্ট্রপতির পক্ষে একটি স্বাধীন নির্বাচন কমিশন গঠন করা সম্ভব। তাহলেই প্রধানমন্ত্রী তার সদিচ্ছা অনুযায়ী প্রশ্নবিদ্ধহীন একটি সুষ্ঠু নির্বাচন করতে পারবেন।

বুধবার সকালে নারায়ণগঞ্জ প্রেস ক্লাব মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন ২০১৬ এর নবনির্বাচিত জনপ্রতিনিধিদের তথ্য উপস্থাপন ও প্রাসঙ্গিক বক্তব্য- শীর্ষক সংবাদ সম্মেলনে বদিউল আলম মজুমদার এ কথা বলেন। তিনি মনে করেন, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের দৃষ্টান্ত সৃষ্টিকারী অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মধ্য দিয়েই বিষয়টি প্রমান হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সুজনের কেন্দ্রীয় সমন্বয়ক দিলীপ কুমার সরকার। মূল বক্তব্য পেশ করেন সুজন সম্পাদক বদিউল আলম মজুমদার। আরো বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি আবদুর রহমান ও সাধারণ সম্পাদক ধীমান সাহা জুয়েল।
সংবাদ সম্মেলনে সুষ্ঠু নির্বাচন প্রক্রিয়ায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের হলফনামা পর্যালোচনা করে সুজনের নের্তৃবৃন্দ বলেন, নবনির্বাচিত ২৭জন কাউন্সিলরদের মধ্যে ১৭জনই এসএসসির নীচে। এছাড়াও সংরক্ষিত নারী আসনে নির্বাচিত নয়জন নারী কাউন্সিলের মধ্যে পাঁচজনই স্কুলের গন্ডি পেরুতে পারেনি। পক্ষান্তরে স্নাতকোত্তর ডিগ্রীধারীর সংখ্যা মেয়রসহ মাত্র তিনজন। বক্তারা বিজয়ীদের অভিনন্দন জানিয়ে তাদেরকে জনগণকে দেয়া নানা অঙ্গীকারের কথা মনে রেখে কাজ করার আহবান জানান।

শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

Leave A Reply