পথ শিশুদের মুখে একটু হাসি ফোটাতে চায় তানিয়া

0
শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

বিজয় বার্তা ২৪ ডট কম

রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকায় বসবাস তানিয়া আফরোজ ও শওকত আহমেদ অপু দম্পতির। ছেলেমেয়ে নিয়ে সুখে শান্তিতে তাদের বসবাস। তারপরও কিসের যেন অভাব। আভিজাত্যের দেয়ালের বাহিরে তাকালে কেঁদে উঠে তার মন। এদিকে রাস্তার পাশে বসে থাকা পথ শিশুর দুর্বিষসহ জীবন আর অন্যদিকে আভিজাত্য পরিবারের ছেলেমেয়েদের সুখের জীবন দুটোই যেন দুরকম। পথ শিশুদের পাশে নেই কেউ। এই কথা টি চিন্তা করে তানিয়া বন্ধুদের নিয়ে গড়ে তুলে ফ্রেন্ডস নেভার মাইন্ড (এফএনএম) গ্রুপ। আর তার এই বন্ধুদের নিয়ে অবহেলিত পথ শিশুদের মাঝে সাহায্যের হাত বাড়িয়ে দেন তিনি।

তেমনি বৃহষ্পতিবার রাতে তানিয়া তার নিজস্ব রেস্টুরেন্ট এ (Escape route cafe & FNM) এসব শিশুদের খাওয়ানোর আয়োজন করেন। অন্তত একদিনের জন্যও হলেও তাদের মুখে হাসি ফোটাতে চান সাদা মনের মানুষ তানিয়া। সাধ সাধ্যের ভিতর দীর্ঘ দিন যাবৎ অসহায় মানুষদের জন্য কাজ করে যাচ্ছেন তিনি। এই অসহায় মানুষদের বৃহৎ আকারে সহযোগীতা করতে তানিয়া সমমনা মানুষদের নিয়ে তৈরি করেছে Help us help Bangladesh নামে আরেক টি গ্রুপ। যেখানে রয়েছে চিকিৎসার ক্ষেত্রে ও শিক্ষাক্ষেত্রে সহ অনেক বিষয়ে মানুষের সহযোগীতা করা।

তানিয়া বলেন, আমরা নিজেদের নিয়ে সবাই ব্যস্ত। জীবনের তাগিদে আমরা ছুটছি এক প্রান্ত থেকে অন্য প্রান্ত। আমাদের আশেপাশের রয়েছে অনেক অসহায় হতদরিদ্র মানুষ। মানবিক দিক থেকে তাদের পাশে দাড়ানো আমাদের কর্তব্য। আমি তাদের কাজে নিজেকে লাগাতে পারলে আনন্দ পাই। আজ আমার ক্ষুদ্র সামর্থে ওদের নিয়ে এক সাথে খাওয়ার ব্যবস্থা করেছি। অন্তত একদিন যদি ওদের মুখে হাসি ফোটে। ওরা আজ একটু ব্যতিক্রম খাবার খেতে পেরে অনেক খুশি। আর ওদের হাসিমুখ দেখেই আমিও খুশি। আমি চাই সমাজের সকল বিত্তবানরা সমাজের অবহেলিত বঞ্চিত মানুষের সাহায্যে হাত বাড়িয়ে দিক।

শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

Leave A Reply