না’গঞ্জের উন্নয়নে সত্য সংবাদ প্রকাশ করার আহবান জানালেন আইভী

0
শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের উন্নয়ন, সত্য প্রকাশ করা ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য সবাইকে সাহসী ভূমিকা রাখার জন্য মেয়র আইভী সাংবাদিকদের প্রতি আহ্বান জানালেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী

বৃহস্পতিবার দুপুরে নারায়ণগঞ্জ প্রেসক্লাবের হানিফ খান মিলনায়তনে ‘নারায়ণগঞ্জে সুস্থ, সুন্দর ও গণতান্ত্রিক পরিবেশ রক্ষায় গণমাধ্যমের ভূমিকা’ শীর্ষক গোল টেবিল বৈঠকে মেয়র আইভী এসব কথা বলেন।

তিনি বলেন, কোনো রাজনৈতিক ব্যক্তি যদি কোনো ভাল কাজ করে আমি তাকে ধন্যবাদ জানাতে কার্পণ্য করব না।

আইভী বলেন, বিগত ৪০ বছর এই শহর কারো আধিপত্য বিস্তার, রাম রাজত্বে চলে গিয়েছিল, নারায়ণগঞ্জের নাম মুছে গিয়ে একজনের নামের নগরী হয়ে গিয়েছিল। আমি দুঃসাহসিকভাবে এসব কর্মকাণ্ডের প্রতিবাদ করেছি। আর এ প্রতিবাদে সহযোগিতা করেছে এ শহরের অগণিত মানুষ। দীর্ঘ ১৪ বছর পর এই শহরের মানুষ এখন কথা বলে।

মেয়র আইভী বলেন, নারায়ণগঞ্জে এখন ব্যাঙের ছাতার মতো গজিয়ে ওঠা গণমাধ্যমগুলো মাদক ও সন্ত্রাসের সঙ্গে জড়িয়ে গণমাধ্যমকে হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। আর আমাদের মতো কিছু রাজনীতিবিদরাই তাদেরকে সে সুযোগ করে দিচ্ছে। কারণ রাজনীতিবিদরাও অনেক ক্ষেত্রে কলুষিত হয়ে গিয়েছেন।

নারায়ণগঞ্জের উন্নয়ন, সত্য প্রকাশ করা ও গণমাধ্যমের স্বাধীনতার জন্য সবাইকে সাহসী ভূমিকা রাখার জন্য মেয়র আইভী সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

বিএনপির কেন্দ্রীয় নিবার্হী কমিটির সদস্য মুহাম্মদ গিয়াস উদ্দিন বলেন, সুষ্ঠু সাংবাদিকতায় গণমাধ্যমের মালিকরা অন্তরায় এটা আজ সুস্পষ্ট। গণতন্ত্রকে রক্ষার জন্য গণমাধ্যমের কর্মীদের সবাইকে সাহসী ভূমিকা রাখতে হবে।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাই বলেন, সুষ্ঠু গণতান্ত্রিক চর্চার জন্য প্রথম দরকার সুস্থ মানসিকতা। রাজনীতিবিদরা যদি সুষ্ঠু মনমানসিকতা নিয়ে রাজনীতি করেন তবেই গণতান্ত্রিক পরিবেশ সুস্থ হবে। সুষ্ঠু রাজনীতির জন্য সবচেয়ে বড় বাধা হলো দুর্নীতি আর পেশী শক্তি।

তিনি বলেন, আমি জেলা পরিষদের প্রশাসকের দায়িত্ব নেওয়ার আগে ভেবেছিলাম জেলা পরিষদকে দুর্নীতি মুক্ত কবর। কিন্ত আমার দায়িত্বপালনের সময়ে তা করতে পারিনি।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সভাপতি আবুল কালাম বলেন, সংবাদিকদের আর্থিক স্বচ্ছলতা যদি নিশ্চিত করা যায় তবেই সাংবাদিকরা তাদের বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের ক্ষেত্রে মনোযোগী হবে।

তিনি নারায়ণগঞ্জের মাদক, যানজটসহ বিভিন্ন সমস্যা তুলে ধরে এসব সমাধানের জন্য সিটি মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে অনুরোধ করে বলেন, এসব সমস্যা সমাধানের জন্য বিএনপির পক্ষ থেকে মেয়রকে সব ধরনের সহযোগিতা করা হবে।

নারায়ণগঞ্জ বিডি ডট নেটের সম্পাদক রফিকুল ইসলাম জীবনের সভাপতিত্বে গোল টেবিল বৈঠকে আরো বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ প্রেসক্লাব সভাপতি অ্যাডভোকেট মাহাবুবুর রহমান মাসুম, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সভাপতি অ্যাডভোকেট এ বি সিদ্দিক, নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির প্রাক্তন সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান, নারায়ণগঞ্জ সাংবাদিক ইউনিয়নের সভাপতি আব্দুস সালাম, সাধারণ সম্পাদক আফজাল হোসেন পন্টি, জেলা বিএনপির নেতা জান্নাতুল ফেরদৌস, মহানগর বিএনপির সভাপতি এটি এম কামাল, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কমিউনিস্ট পার্টি জেলা সভাপতি হাফিজুল ইসলামসহ আরো অনেকে।

শেয়ার করুনShare on Facebook0Share on Google+0Tweet about this on TwitterShare on LinkedIn0Pin on Pinterest0Print this pageEmail this to someoneShare on Tumblr0

Leave A Reply