নৌ চাঁদাবাজদের গ্ৰেফতাদের দাবিতে শহরে মানববন্ধন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নৌপথে চাঁদাবাজি, সন্ত্রাস বন্ধ ও রূপগঞ্জ – নারায়ণগঞ্জ বালু নদীতে নৌ চাঁদাবাজ ডাকাত মাসুদ বাহিনীর হাতে মোঃ তৈয়ব আলী সুকানী গ্ৰিজার জাফর সহ ৪জন নৌ শ্রমিক আহত হওয়ার প্রতিবাদ ও নৌ চাঁদাবাজদের গ্ৰেফতাদের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন ।

রবিবার ( ১২ আগষ্ট ) সকাল নয়টায় নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন আয়োজনে এ মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয় ।

নারায়ণগঞ্জ জেলা বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়নের সভাপতি সরদার আলমগীর মাষ্টারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন বিআইডব্লিউটিসি শ্রমিক ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খন্দকার জাকির হোসেন চুন্নু মাষ্টার, কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক নুরুজ্জামান ড্রাইভার, দপ্তর সম্পাদক কবির হোসেন, প্রচার সম্পাদক ও ডেমরা শাখার সভাপতি জাকির হোসেন, নারায়ণগঞ্জ কমিটির সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন, চট্টগ্রাম কমিটির সাধারণ সম্পাদক হাবিব মাষ্টার, যুগ্ম সম্পাদক আউয়াল মাষ্টার, সারুলিয়া শাখার সভাপতি শামীম আহমেদ, খাদ্যপণ্য সমবায় সমিতির সভাপতি ইদ্রিস খান, জেলা দর্জি কর্মচারী ইউনিয়নের সভাপতি ইকবাল হোসেন প্রমুখ ।

প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ নৌযান শ্রমিক ও কর্মচারী ইউনিয়ন কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মোঃ সবুজ শিকদার বলেন, আমি নারায়ণগঞ্জের জেলা প্রশাসক ও পুলিশ প্রশাসনের কাছে আহ্বান জানাচ্ছি । আগামী পাঁচ দিনের মধ্যে রূপগঞ্জে চিহ্নিত নৌ চাঁদাবাজ ডাকাত মাসুদ কে গ্রেফতার করে আইনের আওতায় আনতে হবে । তা নাহলে আমরা সকল নৌযান বন্ধ করে দিয়ে নৌপথ অবরোধ করে কঠিন আন্দোলন গড়ে তুলব । আমরা ইতিমধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ও নৌ পুলিশের আইজিপি কাছে লিখিত অভিযোগ দায়ের করেছি । আমাদের নিরাপত্তা দেওয়ার দায়িত্ব হলো নৌ পুলিশের কিন্তু তারা সেই নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে । তিনি আরো বলেন, নদী পথে নৌ শ্রমিকদের কোনো নিরাপত্তা নেই । ঝড় তুফান উপেক্ষা করে নৌ শ্রমিকরা সরকারি মালামাল বহন করে । কিন্তু আজ এ শ্রমিকেরা নৌপথে জলদস্যু ডাকাত ও সন্ত্রাসী চাঁদাবাজের কবলে পড়ে তাদের সর্বোচ্চ হারাতে হচ্ছে । রূপগঞ্জের মাসুদ বাহিনী আমাদের শ্রমিকদের উপর অত্যাচার নির্যাতন করছে । তাই অবিলম্বে নৌ পথে চাঁদাবাজি বন্ধ ও নৌ শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করার জন্য প্রশাসনের কাছে জোর দাবি জানাচ্ছি ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.