নারায়ণগঞ্জে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে পুলিশের বিশেষ অভিযান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জে ট্রাফিক সপ্তাহ উপলক্ষে যানবাহনের নিবন্ধন, লাইসেন্স, ফিটনেস, ইনস্যুরেন্সসহ নানা কাগজপত্র ও এসবের মেয়াদ যাচাই-বাছাইয়ের বিশেষ অভিযান পরিচালনা করছে জেলা ট্রাফিক পুলিশ ।

শহরের চাষাঢ়া, দুই নং রেল গেইট, মেট্রোহল মোড় , শিবু মার্কেট , পঞ্চবটি মোড় সহ বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ স্থানে জেলা ট্রাফিক পুলিশ বিশেষ অভিযান পরিচালনা করে যানবাহনের নিবন্ধন, লাইসেন্স, ফিটনেস, ইনস্যুরেন্সসহ নানা কাগজপত্র ও এসবের মেয়াদ যাচাই-বাছাইয়ের করছে । আর সেইসব যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স নাই সেইসব যানবাহন ও চালকের বিরুদ্ধে মামলা সহ আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে ।

চাষাঢ়া ট্রাফিক পুলিশের দায়িত্বে থাকা ( টিআই ১ ) মোঃ শরফুদ্দীন আহমেদ জানান, আমাদের প্রতিদিনের রুটিন মাফিক ও ট্রাফিক সপ্তাহ উপলক্ষে আমরা বিশেষ অভিযান পরিচালনা করছি । পুলিশ সদস্যরা যানবাহনের বৈধতা, মেয়াদ, ফিটনেস, চালকের লাইসেন্স যাচাই-বাছাই করছে । যেইসব যানবাহনের প্রয়োজনীয় কাগজপত্র ও চালকের ড্রাইভিং লাইসেন্স নাই সেইসব যানবাহন ও চালকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে । এই কার্যক্রমে আগের মতো স্কাউট এবং গার্লস গাইডরা আমাদের সহযোগিতা করছে । শিক্ষার্থীরা চাইলে এই কার্যক্রমে সহযোগিতা করতে পারে। ট্রাফিক পুলিশ সপ্তাহে আইন মেনে চলতে ও সাধারণ জনগণকে রাস্তা পারাপারের জন্য সতর্কতা অবলম্বন করতে উদ্ধৃত করছে বলে জানান ।

উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সামনে বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহন লিমিটেডের একটি বাসের চাপায় দুই শিক্ষার্থী নিহত হয়। ওই ঘটনার প্রতিবাদে সেদিন থেকেই শিক্ষার্থীরা রাজধানীর বিভিন্ন রাস্তায় অবস্থান কর্মসূচি পালন করে আসছে। এছাড়াও রাজধানীর বিভিন্ন সড়কে শিক্ষার্থীরা গাড়ির কাগজপত্র যাচাই ও ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু করে। এর প্রেক্ষিতে শনিবার এক সংবাদ সম্মেলনে ট্রাফিক সপ্তাহের ঘোষণা দেন ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া। গত রবিবারবার ( ০৫ – ১১ আগষ্ট ) রাজধানীর গুলিস্থান জিরো পয়েন্টে ট্রাফিক সপ্তাহের আনুষ্ঠানিক উদ্বোধন করেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.