শাওন হত্যা মামলায় তার দুই বন্ধুকে মৃত্যুদণ্ড

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জ এলাকার চাঞ্চল্যকর মওদুদ আহম্মদ শাওন হত্যা মামলায় তার দুই বন্ধুকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

আজ সোমবার দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক রবিউল আউয়াল এ রায় দেয়। মৃত্যুদণ্ড পাওয়া আসামিরা হলেন- সিদ্ধিরগঞ্জ সুমিলপাড়া এলাকার মেশাররফ মেম্বারের ছেলে সাজ্জাদ হোসেন বাসু ও গোদনাইল এলাকার মোহন ভূইয়ার ছেলে রাকিব হোসেন বাবুল ওরফে বাবু। তারা শাওনের বন্ধু।

সাজ্জাদ হোসেন বাসুর উপস্থিতিতে বিচারক রায় ঘোষণা করেন। অপর আসামি রাকিব হোসেন বাবুল ওরফে বাবু হত্যার পর থেকেই পলাতক।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ৯ জুলাই সন্ধ্যায় শাওনকে পাওনা টাকা দেওয়ার কথা বলে তার বাড়ি থেকে ডেকে নিয়ে যায় বাসু। পরে সিএনজি অটোরিকশায় করে শাওনকে নিয়ে আসামি বাসু ও বাবু সিদ্ধিরগঞ্জ থেকে সোনারগাঁওয়ে এসে বিভিন্ন এলাকায় ঘুরাঘুরি করে। পরে রাতে ১টার সময় বারদী এলাকায় গিয়ে অটোরিকশা ছেড়ে দেয়। পরে কৌশলে শাওনকে কোমল পানীয় সঙ্গে নেশাজাতীয় কিছু খাইয়ে একটি ক্ষেতে নিয়ে গলাকেটে ও ছুরিকাঘাতে হত্যা করে। পর দিন সকালে পুলিশ শাওনের ক্ষত-বিক্ষত লাশ উদ্ধার করে।

আদালতে স্বীকারোক্তিতে আসামি বাসু জানান, বাসুর কাছে শাওনের দুই লাখ টাকা পাওনা ছিল। আসামি বাবু একটি মেয়েকে পছন্দ করত। ওই মেয়েকে শাওন তার চাচাত ভাই আকাশের সঙ্গে পরিচয় করিয়ে দিলে বাবু প্রেমে ব্যর্থ হয়। এতে ক্ষুব্ধ হয়ে তারা দুই বন্ধু শাওনকে হত্যার পরিকল্পনা করে।

এ হত্যার রায়ে শাওনের বাবা নাসির উদ্দিন সন্তোষ প্রকাশ করে বলেন, এ রায় যেন দ্রুত কার্যকর করা হয়।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.