অসহায় শিশুদের সাড়ে ১৩ হাজার ঈদবস্ত্র উপহার দিলেন সেলিম ওসমান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের আহবানে সাড়া দিয়ে শহরের বিভিন্ন এলাকায় প্রায় ১ হাজার অসহায় শিশুর হাতে ঈদবস্ত্র তুলে দিয়েছেন ব্যবসায়ী সংগঠন নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ও বিকেএমইএ এর নেতাবৃন্দরা। ছোট্ট সোনামনিদের মধ্যে ঈদবস্ত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ চেম্বারের সভাপতি খালেদ হায়দার খান কাজল।

মঙ্গলবার ১২ জুন দুপুর থেকে বিকেল পর্যন্ত শহরের ডনচেম্বার এলাকায় অবস্থিত নাসিকের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকুর কার্যালয়, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রুটের চাঁদমারি এলাকায় অবস্থিত পথশিশুদের স্কুল ‘স্বপ্নডানা’ এবং সিটি কর্পোরেশনের ১৮নং ওয়ার্ডের শীতলক্ষ্যা এলাকায় অবস্থিত অর্টিজম স্কুল ‘আশার আলো’ এর শিক্ষার্থীদের হাতে এসব ঈদবস্ত্র তুলে দেওয়া হয়েছে।

এছাড়াও নারায়ণগঞ্জ-৫ আসনের আওতাধীন ৭টি ইউনিয়ন পরিষদ ও সিটি কর্পোরেশনর ১৭টি ওয়ার্ড এলাকায় মোট ১৩ হাজার ৫’শ পিছ ঈদবস্ত্র বিতরনের জন্য ইতোমধ্যে স্থানীয় জনপ্রতিনিধিদের কাছে হস্তান্তর করেছে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি। যার মধ্যে রয়েছে শিশুদের মধ্যে ছেলে ও মেয়ে উভয়ের জন্য জামা, থ্রিপিছ, বয়স্কদের জন্য পাঞ্জাবি ফতুয়া, টিশার্ট সহ নানা রঙবেরঙের নতুন তৈরি পোশাক।

উক্ত ঈদবস্ত্রের জন্য ব্যবসায়ী সংগঠন বিকেএমইএ ও নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি ছাড়াও নারায়ণগঞ্জের ব্যবসায়ী নেতৃবৃন্দরা ব্যক্তিগত ভাবে নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সকে আর্থিকভাবে সহযোগীতা করেছেন বলে জানিয়েছেন প্রতিষ্ঠানটির সভাপতি খালেদ হায়দার খান কাজল।

ঈদবস্ত্র বিতরনকালে উপস্থিত ছিলেন বিকেএমইএ’র সহ-সভাপতি (অর্থ) হুমায়ন কবির শিল্পী, সাবেক সহ-সভাপতি (অর্থ) জিএম ফারুক, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রিজের সহসভাপতি মোর্শেদ সারোয়ার সোহেল, মহানগর শ্রমিক লীগের সাধারণ সম্পাদক কামরুল হাসান মুন্না, নাসিকের ১২নং ওয়ার্ড কাউন্সিলর শওকত হাশেম শকু, শিশু কল্যাণ স্কুল পরিচালনা কমিটির সভাপতি ফারুক আহাম্মদ রিপন প্রমুখ।

প্রসঙ্গত সম্প্রতি নারায়ণগঞ্জ ক্লাবে পবিত্র ঈদে অসহায় মানুষদের পাশে দাড়াতে নারায়ণগঞ্জ-৫ আসনের আওতাধীন সিটি কর্পোরেশনের ১৭টি ওয়ার্ড এবং ৭টি ইউনিয়ন পরিষদ এলাকার স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে একটি মতবিনিমিয় সভা করেন। উক্ত মতবিনিময় সভায় এমপি সেলিম ওসমান ঈদে নারায়ণগঞ্জ অসহায় পরিবারের শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেওয়ার জন্য নারায়ণগঞ্জের ৮টি ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দদের প্রতি আহবান রেখেছেন তিনি। তাঁর আহবানে সাড়া দিয়ে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিলেন ব্যবসায়ী সংগঠন গুলোর নেতৃবৃন্দরা। সেই সাথে শিশুদের হাতে নতুন পোশাক তুলে দিতে বিকেএমইএ সভাপতি হিসেবে প্রতিষ্ঠানটি থেকে ১০ লাখ টাকা অনুদান প্রদান করেন।

Leave A Reply