নবীগঞ্জে শীতলক্ষ্যায় ফেরী ভাসবে ১৪ জুন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

পবিত্র ঈদ উল ফিতরের পূর্বেই হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে শীতলক্ষ্যা নদীতে ভাসবে ফেরী। আগামী ১৪জুন বৃহস্পতিবার সকাল ১১টায় দোয়া অনুষ্ঠানের মধ্য দিয়ে হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাটে ফেরী সার্ভিসের আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে। এদিকে ৫নং খেয়াঘাট- বন্দর ময়মনসিংহপট্টি দিয়ে রুটে ঈদের পরপরই ফেরী সার্ভিস চালু করা হবে।

রাজধানী ঢাকা সহ বাণিজ্যিক শহর গুলোতে কর্মরত মানুষ ঈদ উপলক্ষ্যে ঘরমুখো হওয়ায় দেশের প্রতিটি হাইওয়ে সড়কে বাড়তি যানবাহনে চাপ রয়েছে। বিশেষ করে মেঘনা ঘাট এলাকায় নতুন সেতু নির্মানের কারনে ওই রুটে যাতায়াতে সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। সাধারণ যাত্রীদের দুর্ভোগ কমাতে জনস্বার্থে প্রধানমন্ত্রীর নির্দেশক্রমে ৫নং খেয়াঘাট-বন্দরঘাট (ময়মনসিংহপট্টি) ঘাটের ফেরীটি সাময়িক সময়ের জন্য মেঘনা ঘাটে প্রেরন করা হয়েছে। তাই উক্ত ঘাটটিতে ঈদের পর পরই ফেরী সার্ভিস চালু করা হবে।

প্রসঙ্গত, হাজীগঞ্জ-নবীগঞ্জ খেয়াঘাট দিয়ে ফেরী সার্ভিস চালু হলে সোনারগাঁও, আড়াইহাজার উপজেলার সাথে যোগাযোগ ব্যবস্থা আরো সহজতর হয়ে উঠবে বলে মনে করছেন উক্ত রুটে যাতায়াতকারীরা। অপরদিকে ৫নংঘাট টু ময়মনসিংহপট্টি দিয়ে ফেরী সার্ভিস চালু হলে উপকৃত হবে প্রতিদিন বন্দর থেকে নারায়ণগঞ্জে যাতায়াতকারী লাখো মানুষ। একই সাথে শহরের সাথে বন্দরের ব্যবসায়িক যোগাযোগ আরো সহজ হবে।

উল্লেখ্য এরআগে ২০১৭ সালের ২৩ নভেম্বর বন্দরে সাংসদ সেলিম ওসমানের ব্যক্তিগত অর্থায়নে নির্মিত শামসুজ্জোহা এমবি ইউনিয়ন উচ্চ বিদ্যালয়, নাগিনা জোহা উচ্চ বিদ্যালয় এবং শেখ জামাল উচ্চ বিদ্যালয় তিনটির আনুষ্ঠিক উদ্বোধন করতে আসেন বাংলাদেশ আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সে সময় স্থানীয়দের দাবীর পরিপ্রেক্ষিতে ওবায়দুল কাদের ১৫ দিনের মধ্যে ফেরী সার্ভিস চালুর ঘোষণা দিয়ে ছিলেন। কিন্তু আওয়ামীলীগ সাধারণ সম্পাদক ঘোষিত ১৫ দিন অতিবাহিত হওয়ার পর স্থানীয় সংসদ সদস্য সেলিম ওসমানের অক্লান্ত পরিশ্রমের ফলে ৬মাসের মাথায় এসে চালু হচ্ছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.