জেলা ছাত্রদলের নতুন কমিটিতে ত্যাগীদের মূল্যায়ন চায় সোনারগাঁ তৃণমূল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আগামী জুন মাসের মধ্যেই বহু প্রতীক্ষিত নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের কমিটি হতে চলেছে । নেতৃত্বে আসতে পারে বড় ধরনের চমক । কারন মাঠ পর্যায়ের তৃণমূল যোগ্য ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের নিয়ে গঠিত হবে নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের কমিটি । সম্ভবত ঈদের আগেই ঘোষণা হতে পারে এই কমিটি । ইতিমধ্যে জেলা ছাত্রদলের কমিটির গুরুত্বপূর্ণ পদ পেতে লবিং করছে একাধিক ছাত্রদল নেতা । কিন্তু ছাত্রদলের নতুন কমিটি গঠন করার উদ্যোগ নেওয়া কে সাধুবাদ জানিয়েছেন তৃণমূল । সেক্ষেত্রে ভবিষ্যৎ সঙ্কট মোকাবিলা এবং আগামীর আন্দোলন-সংগ্রামকে সামনে রেখে সিনিয়র-জুনিয়র সমন্বয়েই জেলা ছাত্রদলের নতুন কমিটি গঠন করা আহ্বান জানান সোনারগাঁ থানা তৃণমূল ছাত্রদলের নেতাকর্মীরা ।

তৃনমুলের কর্মীদের মতে জেলা কমিটির গঠনের ক্ষেত্রে অবশ্যই উপজেলা পর্যায়ের তৃণমূল যোগ্য ত্যাগী ও পরীক্ষিত কর্মীদের মূল্যায়ন করতে হবে । কারন সামনে কঠিন সময় অতিক্রম করতে হবে । দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তি ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচন । এর আগে যদি কমিটি গঠন করা হয় তাহলে অবশ্যই তৃণমূল পর্যায়ে ছাত্রদলের কর্মীদের মূল্যায়ন করতে হবে ‌। কারন বিএনপির ভ্যানগার্ড হলো ছাত্রদল । অতীতের সকল আন্দোলন সংগ্রামে ছাত্রদল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন ছাত্রদল । ১ /১১ হতে শুরু করে ২০১৪ সালের সময় পর্যন্ত এবং দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজপথে আন্দোলনে সাহসীকতার সাথে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন সোনারগাঁ থানার বেশ কয়েক জন তরুণ ছাত্রদল নেতা । তাদের মধ্যে অন্যতম হলো ছাত্রদল নেতা মোঃ রুবেল হোসাইন, মোজাম্মেল হক, খায়রুল ইসলাম সজিব, মোঃ কাউছার আহমেদ, তরিকুল ইসলাম সরকার, কাজী হিমেল, সাইফুল ইসলাম, ফয়সাল প্রধান সহ অনেকেই । সোনারগাঁ বিএনপির আন্দোলন সংগ্রামে এই সব ছাত্রদল নেতার ভূমিকা ছিলো অপরিসীম । রাজপথে আন্দোলনে সংগ্রামে করতে গিয়ে হামলা মামলা শিকার হয়ে কারাভোগ ও করেছেন তারা । এখনো মামলার বোঝা মাথায় নিয়ে প্রতিনিয়ত আদালতে হাজিরা দিতে হচ্ছে তাদের ।

নেতাকর্মীদের থেকে আরোও জানা যায়, অনেকে বড় বড় নেতারা সরকার দলীয় লোকদের সাথে আতাত করে রাজনীতি করেন। যার ফলে তাদের বিরুদ্ধে কোন ধরণের মামলা হামলা হয় না। তাদের জেলে যেতে হয় না। কিন্তু যে সকল নেতাকর্মী আন্দোলন সংগ্রম করতে গিয়ে পুলিশের লাঠি চার্জ, মামলা হামলা সহ জেলের ঘানি টানতে হয়েছে। তাদেরকে মূল্যায়ন করা উচিত। যে সকল হাইব্রিড নেতারা আন্দোলন সংগ্রাম না করে পদ নিয়ে দলকে ধ্বংস করতে চান তাদেরকে কোন পদে না রাখার আহব্বান জানান তারা।

কেন্দ্রীয় ছাত্র সংসদের সূত্রে জানা গেছে, ঈদের পূর্বেই নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের কমিটি দেওয়া হবে ।এই তালিকায় সভাপতি পদ পেতে লবিং করছে জেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান রনি । আর সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন সরকারি তোলারাম কলেজ ও জেলা ছাত্রদলের অন্যতম নেতা মঈনুল হাসান রবিন । এছাড়াও একাধিক গুরুত্বপূর্ণ পদ পদবী জন্য লবিং করছে বেশ কয়েক ছাত্রদল নেতা ।

Leave A Reply