হকার, যানজট ও বর্ধিত রিক্সা ভাড়া ইস্যু

0

বিজয় বার্তা ২৪ ডট কম,শেখ মিজানুর রহমান সজীব

প্রাচ্যের ড্যান্ডিখ্যাত নাঃগঞ্জে বিভিন্ন ইস্যু ঘিরে অর্থের অপচয় হচ্ছে জনগনের। আতুরে ঘর থেকে সতকার সব খানেই অর্থ অপচয়ের খরগ চলছে জনগনের উপর। হকার ইস্যুতে মানবিক বিপর্যয়ের কথা না ভেবে দায়িত্ব পালনে অপটুতা অন্তঃপর সমাধানে সস্তির বৃষ্টি। মাস কয়েক যাবত জামের নগরিতে সৃষ্টি হয়ে যেনো বিভিষীকাময় নাগাসাকি অসুস্থ রোগীদের কাছে, এম্বুলেন্সগুলোর ক্রন্দন প্রমান করেছে এই শহর দানবেরা গ্রাস করেছে।

ট্রাফিক পুলিশ থেকে শুরু করে জনপ্রতিনিধি যেনো কারোই এটা দেখার বিষয় না!!! বর্ধিত রিক্সা ভাড়া মধ্যবিত্তেরর পেটে লাথি। আরাম আয়েশ এযেনো এলিয়েনদের নগরি। বাড়ির ছাদে আকাশ যান উঠে বসলে মূহুর্তে গন্তব্য আমেরিকা নইলে কানাডা। স্যায়েন্সফিকশনের কল্পকাহানির বাস্তবায়ন হয়তো ৩০০০ ইং সালে সম্ভব হবে, কিন্তু এখনতো সময় ২০১৮ ইং সাল।

এমপি শামীম ওসমান নাঃগঞ্জ-৪ এর নির্দেশে মাঠে নেমেছে ছাত্রলীগ, শহরের জানজট নিরাশনে, তবুও নেই সস্তির বৃষ্টি। ব্যবসায়িকদের পকেট ভারি করতে নিয়ম ভাঙ্গার লালসায় শহর আজ জ্যামের নগরি, অন্য দিকে নাগরিক কমিটি চায় ফ্লাইওভার, চায় রেলস্টেশন শহরেই থাকুক। আমার বাড়ির বাথরুমের বদনাতে লিকেজ হয়েছে তাতেও সরকারের দোষ খোজা আমাদের পুরানো অভ্যাস, ছোট শহরে সমস্যা সমাধানে ফ্লাইওভার চাওয়া আর ঘন্টায় দুইবার ট্রেন যাতায়াত শহর হত্যা নয় কি??? শুনেছি ভ্রমন করলে জ্ঞান বাড়ে, সিলেট মূল শহরের বাইরে ট্রেন আর বাস স্টেশন, ওখান থেকে যাতায়াতের মাধ্যম সাশ্রয়ি লেগুনা নইলে সিএনজি। পর্যটন নগরি সিলেট শহরে চলার মাধ্যম বাইক, সিএনজি, সাশ্রয়ী ভাড়ার রিক্সা। অথচ আমাদের নাঃগঞ্জ পর্যটন নগরী নয় যে রিক্সা ভাড়া নির্ধারন করা যাবে না।

মালামাল লোড আনলোডের জন্য ট্রাক গুলো রাতে চলাচল করলেই পারে, নইলে শহরের বাসস্থান সরিয়ে নিয়ে সন্দেশে স্থাপন করার দিন সন্নিকটে। মেয়র আইভি ও শামীম ওসমান এই জেলার মানুষদের দুটো উপহার দিচ্ছে, মেয়র আইভির ফজিলাতুননেছা মুজিব পার্ক অন্যটি হাতির ঝিল থেকে বেশি সুন্দর শামীম ওসমানের ডিএনডি প্রকল্প বাধ।

জীবাণুতে ভরা ওয়াসার ময়লা পানির এই শহরে শান্তি নষ্টকারি এলিয়নদের আমরা দেখতে চাই না, চাই মানুষের জন্য কথা বলা সুস্থ সৎ চিন্তার মানুষ। তাদের কারনে নাঃগঞ্জ হয়ে উঠুক আদর্শ নগরী, এতটুকু কামনা আমরা করতেই পারি তা নয় কি???

লেখক-শেখ মিজানুর রহমান সজীব
(কলামিস্ট ও একজন রাজনৈতিক কর্মী)

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.