এ সরকারের উপর জনগণের আর কোন আস্থা-টিপু

0
বিজয় বার্তা ২৪ ডট কম
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু বলেছেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে শোষণমূলক পুঁজিবাদী ব্যবস্থার মধ্যেই এক ধরনের ক্ষমতার হাত বদলের প্রতিযোগীতা চলছে। যেকোন মূল্যে এক দল ক্ষমতায় থাকতে চায়, আরেক দল ক্ষমতায় যেতে চায়। ইতোমধ্যেই জোট-মহাজোটের মধ্যে ক্ষমতা কেন্দ্রীক উন্মত্ত প্রতিযোগীতা শুরু হয়ে গেছে। নির্বাচনকে ঘিরে যদি ন্যূনতম পণতান্ত্রিক পরিবেশ তৈরী না হয় এবং জনগণ যদি ভীতিহীন পরিবেশে ভোটাধিকার প্রয়োগ করতে না পারে তবে দেশ এক গভীর সংকটের মধ্যে পরবে। ইতোমধ্যেই শাসকদল সমূহের পরষ্পর ক্ষমতা কেন্দ্রীক কামড়াকামড়ির কারণে গণতন্ত্রের সংকটের পাশাপাশি দেশ কার্যত গৃহযুদ্ধের দিকে আগাচ্ছে।
আবু হাসান টিপু বলেছেন, নির্বাচন কমিশনের সংলাপে পার্টির উত্থাপিত ২৩ দফা বাস্তবায়ন না হলে দেশে সুষ্ঠু নির্বাচন প্রত্যাশা করা যায় না। তিনি আরও বলেন কোথাও জবাবদিহিতা না থাকায় সরকার দেশের গোটা নির্বাচনী ব্যবস্থাকে ইতোমধ্যেই তামাশায় পরিণত করেছে। নির্বাচন কমিশনকে বানিয়েছে ভোট বন্টনের প্রতিষ্ঠানে। আর তাই সরকারের উপর জনগণের আস্থা, বিশ^াস আর ভরসা নেই বললেই চলে। 
বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টির নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য শ্রমিকনেতা মোক্তার হোসেন-এর সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সভাতে তিনি এসব কথা বলেন।
আজ মঙ্গল বার সকালে অনুষ্ঠিত পার্টির কর্মী সভাতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বাংলাদেশ বিপ্লবী শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা কমিটির সভাপতি শ্রমিকনেতা শহিদুল আলম নাননু, শ্রমজীবী নারী মৈত্রীর কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক রাশিদা বেগম, বিপ্লবী গার্মেন্টস শ্রমিক সংহতির নারায়ণগঞ্জ জেলা আহবায়ক হাবিবুর রহমান আঙ্গুরসহ নারী নেত্রী রোকসানা বেগম প্রমূখ।
 
রুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

Leave A Reply