আড়াইহাজারে জোরপূর্বক ইকবালের জমি ভরাট করার অভিযোগ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আড়াইহাজারে আদালতের নির্দেশনা অমান্য করে প্রকাশ্য দিবালোকে একটি প্রভাবশালী মহলের ইঙ্গিতে জোর করে এক নিরীহ ব্যক্তির জমি ভরাট করার অভিযোগ পাওয়া গেছে ।

অভিযোগের ভিত্তিতে জনাগেছে, উপজেলার দুপ্তারা ইউনিয়নের পাঁচরুখী, বান্টি বাজার এলাকার মৃত ডাঃ বদরুজ্জামানের ছেলে মোঃ ইকবাল হোসেনের ক্রয়কৃত ১.৫০ শতাংশ এবং মৌখিক বায়নাকৃত ১.৫০ শতাংশ মোট ৩ শতাংশ জমিতে একই এলাকার মৃত বিল্লাল হোসেনের ছেলে মোঃ রুবেল , মোঃ সোহেল, স্ত্রী মোসাঃ মরিয়ম, মোঃ জামান মিয়ার ছেলে মোঃ জুয়েল বেশ কয়েক মাস ধরে প্রভাব খাটিয়ে ট্রাক ভর্তি বালু দিয়ে মোঃ ইকবালের হোসেনের দখলকৃত জমি ভরাট করার অপচেষ্টা চালাচ্ছে । ঐ সময় মোঃ ইকবাল হোসেন গং বাধা দিয়ে ব্যর্থ হয়ে পরে ২৪/০৪ /১৮ ইং তারিখে ফৌজদারী কার্যবিধি ১৪৫ দ্বারা মোতাবেক নারায়ণগঞ্জ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে পিটিশন মামলা দায়ের করেন । মামলা নং – ২২৩/১৮ ইং , স্মারক নং এডিএম ( এন ) ২০১৮/ ১০৪৪ । এ সময় আদালত বিষয়টি সরেজমিনে গিয়ে তদন্ত ও মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে উক্ত ভূমি নিয়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আড়াইহাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নির্দেশ প্রদান করেন । এবং বাদীর নিম্ন বর্ণিত তফসিল ভূমি নিয়া আদালতে মামলা দায়ের করিলে বিজ্ঞ আদালত ফৌজদারী কার্যবিধি ১৪৫ ধারা জারি করিয়াছে । মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষকে উক্ত ভূমি নিয়ে শান্তি শৃঙ্খলা বজায় রাখার জন্য আহ্বান জানান । এবং আগামী ২১ /০৬ / ১৮ ইং তারিখ সকাল নয়টা বাদী ও বিবাদী উভয় পক্ষের স্ব স্ব কাগজপত্রসহ আদালতে হাজির থাকার জন্য অনুরোধ জানান ।

এ বিষয়ে আড়াইহাজার থানা ( এএসআই ) ঘটনার তদন্তকারী কর্মকর্তা শরীয়ত উল্লাহ বলেন, আদালতের নির্দেশ মোতাবেক জমি পরিদর্শনে যাই ১৪৪ দ্বারা সমন জারী করি । এবং বাদী ও বিবাদী পক্ষ কে কাগজপত্র নিয়ে আদালতে হাজির হবার নির্দেশ প্রদান করি । আদালতে বিষয়টি নিষ্পত্তি না হওয়া পর্যন্ত উভয় পক্ষ কে শান্তি বজায় রাখার নির্দেশ দেই । তিনি আরো বলেন, যদি কেউ আদালতের নির্দেশনা অমান্য করে জমি ভরাট করার অপচেষ্টা চালায় । তাহলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে ।

এদিকে বিবাদী পক্ষ আদালত নির্দেশনা অমান্য করে বেশ কয়েক দিন যাবৎ একটি প্রভাবশালী মহলের ছত্রছায়ায় জোরপূর্বক জমিতে বালু দিয়ে ভরাট করছে । এ ব্যাপারে প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন ভুক্তোভোগীরা ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.