খুলনা সিটি করপোরেশন নির্বাচন এখন পর্যন্ত শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে-কাদের

0
বিজয় বার্তা ২৪ ডট কম
খুলনা সিটি করপোরেশন নির্বাচনে জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন এখন পর্যন্ত শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হচ্ছে। তিনি বলেন, বিএনপি প্রার্থী এবং কেন্দ্রীয় নেতাদের মাধ্যমে ঢাকায় বসে নির্বাচনে ইঞ্জিনিয়ারিং ক্যু-এর ব্যাপারে গুজব ছড়ানো হচ্ছে।
সেতুমন্ত্রী আজ মঙ্গলবার দুপুরে নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের কাঁচপুরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের যানজট পরিস্থিতি দেখতে এসে এ কথা বলেন।
তিনি গত কয়েকদিন যাবৎ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের তীব্র যানজটের কারণে জনসাধারণের ভোগান্তির ব্যাপারে দুঃখ প্রকাশ করে বলেন, আজ (মঙ্গলবার) মহিপাল এলাকার একটি লেন খুলে দেওয়া হবে। তিনি আরো জানান, আগামী ঈদের আগে ফেনী রেল সড়কের ওপর নির্মিত ওভার ব্রিজে এবং সড়কে দুটি করে লেন চালু করা হবে। এর ফলে ঈদের সময়ে যাত্রী সাধারণকে যানজটের ভোগান্তিতে পড়তে হবে না। মন্ত্রী মহাসড়কে পুলিশের চাঁদাবাজির অভিযোগের বিষয়ে হাইওয়ে পুলিশের ডিআইজিকে তদন্ত করে ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া প্রসঙ্গে তিনি বলেন, বেগম জিয়ার বয়স হয়েছে। কারাগারে তিনি অসুস্থ্ নন এটা বলা যাবে না। তবে তার অসুস্থতার বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। এ ব্যাপারে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা হয়েছে। জেল কোড অনুযায়ী তার চিকিৎসা করার ব্যবস্থা গ্রহণ করা হবে বলে স্বরাষ্ট্রমন্ত্রী আমাকে আশ্বস্ত করেছেন।
বল্টু আমজাদের ড্রেজারে উত্তোলিত বালুর কারণে
দেউলি’র ৩০টি পরিবার পানিবন্দী
 মেয়রের হস্তক্ষেপ কামনা
স্টাফ রিপোর্টার:
নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ২৪নং ওয়ার্ডের দেউলি চৌরাপাড়া এলাকায় অপরিকল্পত ড্রেজিংয়ের কারণে অসংখ্য ঘর-বাড়ি ও রাস্তা-ঘাট প্লাবিত হয়ে জনদুর্ভোগ চরম পর্যায়ে পৌছেছে। নোংরা পানিতে একাকার হয়ে নানা প্রকার পানিবাাহিত রোগের প্রাদুর্ভাব দেখা দিয়েছে। এ কারণে বক্তারকান্দি এসিআই সংলগ্ন নিন্মাঞ্চলের নিচু বাড়ি-ঘর হাটু পানিতে নিমজ্জিত হয়ে আছে। এলাকার জনৈক ভুক্তভোগীদের কয়েকজন নাম প্রকাশ না করার শর্তে জানান,আমজাদ হোসেন ওরফে বল্টু আমজাদ দীর্ঘ দিন ধরে এলাকায় অপরিকল্পিতভাবে ড্রেজারের সাহায্যে নদী থেকে বালু উত্তোলণ করে আসছে। বল্টু আমজাদের অপরিকল্পিত বালু ব্যবসার ফলে এসিআই সংলগ্ন এলাকার লোকজনকে প্রতিদিন হাঁটু পানি মাড়িয়েই আসা-যাওয়া করতে হচ্ছে প্রতিনিয়তই। ২৫ থেকে প্রায় ৩০টি পরিবার পানির নিচেই বসবাস করছে। পানি নিস্কাশনের কোন ব্যবস্থা না থাকা এবং সুষ্ঠু ড্রেনেজ ব্যবস্থার অভাবে এ পরিবারগুকে একরকম পানি বন্দী জীবন যাপন করতে হচ্ছে। বছরের পর বছর ধরে পানির নিচে বসবাস করলেও ভুক্তভোগীরা সন্ত্রাসী বল্টু আমজাদের ভয়ে প্রতিবাদের সাহস পাচ্ছেনা। এলাকাবাসী ভয়ানক এ প্রতিকূল অবস্থা হতে রেহাই পেতে নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মেয়র ডাঃ সেলিনা হায়াত আইভীর হস্তক্ষেপ কামনা করছে।
বন্দরে ইয়াবা-ফেন্সিডিলসহ
 গ্রেফতার-২
স্টাফ রিপোর্টার:ৎ
বন্দরে ৮১ পিছ ইয়াবা ও ২ বোতল ফেন্সিডিলসহ ৬ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে বন্দর থানা পুলিশ। রোববার রাতে থানা পৃথক স্থানে অভিযান চালিয়ে এদের গ্রেফতার করা হয়। ধৃতরা হলেন বন্দর ঝাউতলা এলাকার মোঃআক্তার হোসেনের ছেলে রকি ওরফে ভুইট্টা রকি, শাহী মসজিদ এলাকার গোলাম হোসেনের ছেলে তুহিন,খানাবাড়ি এলাকার মৃত শহিদুল্লাহ খানের ছেলে অপু খান, বাড়ইপাড়া এলাকার সিরাজুলের ছেলে পলাশ,হোসেন মিয়ার ছেলে নাদিম,ও দড়ি সোনাকান্দা এলাকার মৃত আঃ ছামাদ মিয়ার ছেলে ইমরান রমজান। রোববার রাতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ মাদকদ্রব্য উদ্ধার অভিযান চালায়,অভিযানে বন্দর থানার সহকারী উপ-পরিদর্শক নাসির হোসেনের নেতৃত্বে বন্দর রেললাইন এলাকা হতে রকি,তুহিন ও অপু নামে ৩ মাদক ব্যবসায়ীকে মাদক বিক্রয়কালে হাতেনাতে গ্রেফতার করা হয়। এসময় তাদের কাছ থেকে ৩০ পিছ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। একই নেতৃত্বে থানার দড়ি সোনাকান্দা এলাকা থেকে ২ বোতল ফেন্সিডিলসহ ইমরান রমজান নামের আরো এক মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। একই রাতে বন্দর থানা উপ-পরিদর্শক হামিদুল ও আঃ আলীমের নেতৃত্বে বাড়ইপাড়া এলাকা হতে  ৫১পিছ ইয়াবাসহ পলাশ ও নাদিম নামে অপর ২ মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। এ ব্যপারে বন্দর থানায় মাদক আইনে আলাদা ৩ টি মামলা এন্ট্রি করা হয়েছে। ধৃতদের সোমবার দুপুরেই নারায়নগঞ্জ আদালতে প্রেরণ করা হয়।
গৃহবধূর শ্লীলতাহানির চেষ্টাকারীকে ৫ হাজার
 টাকায় মুক্তি দিল এএসআই শহীদুল
স্টাফ রিপোর্টার:
নারায়ণগঞ্জের বন্দরে ফুল বিক্রেতার স্ত্রীর শ্লীলতহানির চেষ্টার অভিযোগে ধৃত ঈমান আলী(৪০)কে ছেড়ে দিয়েছে পুলিশ। রোববার সন্ধায় মাত্র ৫ হাজার টাকা উৎকোচের বিনিময়ে লম্পটকে ছেড়ে দেয়া হয় বলে বাদীনী দাবি। সূত্র মতে,বন্দর থানার বালুচর গ্রামের সাইফুল ইসলামের স্ত্রী আখি বেগম শনিবার বিকেল ৩টায় পাশর্^বর্তী বাগানে গন্ধরাজ ফুল সংগ্রহ করতে যায়। একা পেয়ে একই এলাকার মৃত হাজী জাহের আলীর লম্পট পুত্র খলিল গৃহবধূকে ঝাপটে ধরে। এ সময় শ্লীলতাহানির চেষ্টাকালে গৃহবধূ ডাক চিৎকার করলে আশ পাশের লোকজন ঘটনাস্থলে ছুটে এলে লম্পট খলিল পালিয়ে যায়। এ ব্যাপারে গৃহবধূ আখি বেগম বাদী হয়ে শনিবার রাতে বন্দর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। ওই অভিযোগের প্রেক্ষিতে বন্দর থানার সহকারি দারোগা শহীদুল ইসলাম রোববার সন্ধায় ঘটনাস্থলে হানা দিয়ে লম্পট খলিলকে আটক করলেও মাত্র ৫ হাজার টাকার বিনিময়ে তাকে সসম্মানে ছেড়ে দেয়। ঘটনাটি গোটা বালুচর এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃস্টি করে। এদিকে লম্পট খলিলকে ছেড়ে দেওয়ায়া বর্তমান খলিল ও তার বন্ধু তমুদরদী গ্রামের চান মিয়া ওরফে চান্দা মিয়ার ছেলে আক্তার ওরফে কাইল্লা আক্তার লোকজন নিরীহ আখি বেগমকে নানা ক্ষতিসাধণের হুমকি দিয়ে বেড়াচ্ছে। খলিল গংয়ের হুমকির ফলে গৃহবধূ আখি পরিবার পরিজন নিয়ে চরম নিরাপত্তাহীণতায় ভুগছে। প্রকাশ থাকে যে,এর আগেও কাইল্লা আক্তার আখি বেগমের শ্লীলতহানির চেষ্টা চালায়।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.