মেয়র আইভীর কথাই ঠিক-শামীম ওসমান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান বলেছেন, যানজট নিরসনের দায়িত্ব হচ্ছে প্রশাসনের কিন্তু তারা কিছুই করছে না । কারন সকাল আট টার পর থেকে শহর খালি ট্রাক ঢুকা নিষিদ্ধ । তারপরও এই খালি ট্রাক গুলো কিভাবে শহরে ঢুকে । কারন নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন তাদের আখের গুছানোর জন্য এই গুলো করছে । পরিবহন নেতাদের সাথে আতাত করে তাদের নিজেদের আখের গোছাছে। আইভী বলেছিলেন, প্রশাসন ইচ্ছে করলে শহরকে যানজট মুক্ত করতে পারেন। কিন্তু তারা চায় না বলেই হয় না। তাহলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র আইভীর এর কথাই ঠিক । প্রশাসন সঠিক দায়িত্ব পালন করছে না বলেই এই সব হচ্ছে । তাহলে বদলি হয়ে অন্য জেলায় চলে যান ।

মঙ্গলবার (১৫ এপ্রিল) নারায়ণগঞ্জ শহরকে যানজট মুক্ত করতে জেলা ও মহানগর ছাত্রলীগের আয়োজিত প্রথম দিনের কর্মসূচিত তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই শহর আমাদের আমরা এই শহর কে যানজট মুক্ত করবো । এই শহর খালি ট্রাক ঢুকিয়ে শহর কে কারা যানজট সৃষ্টি করছেন তা আমি জানি । এর সাথে প্রশাসন জড়িত । কেউ যদি মনে করেন এই সব করে পার পাবেন তা না । কাল আমি নিজে থাকবো দেখি কিভাবে শহরে যানজট সৃষ্টি হয়। চাঁদাবাজ চাঁদাবাজ ভাই ভাই আর আমাদের শহরে যানজট সৃষ্টি করবেন তা হবে না ।

তিনি আরো বলেন, এই শহর আমাদের এই যানজট মুক্ত করতে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টি সবাইকে এগিয়ে আসতে হবে । তাই আমি আগামীকাল দুপুরে শহর থাকবো দেখি কিভাবে যানজট সৃষ্টি হয় । আর নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণ থাকার আহ্বান করছি । আর পুলিশ প্রশাসন কে বলছি কারা এই যানজট সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্ৰহন করেন । যাতে করে এই রমজান মাসে দিনের বেলা কোন খালি ট্রাক টোকেন ছাড়া শহরে প্রবেশ করতে না পারে ।

তিনি বলেন, ছাত্রলীগ শহরে কে যানজট মুক্ত করবে বলে কে বা কারা দিনের বেলা খালি ট্রাক শহরে ঢুকিয়ে যানজট সৃষ্টি করছে তা আমি জানি । কারন তারা চায় না ছাত্রলীগের মতো ছোট ছোট ছেলেরা শহরের যানজট মুক্ত করুক । ছাত্রলীগের ছেলেরা না খেয়ে প্রচন্ড রোদ অপেক্ষা করে এই নারায়ণগঞ্জের মানুষের সেবা দেয়ার জন্য কাজ করছে । কিন্তু হঠাৎ করে দুপুরে শত শত খালি ট্রাক ঢুকিয়ে যানজট সৃষ্টি করছে ।

তিনি আরো বলেন, এই দায়িত্ব হচ্ছে প্রশাসনের কিন্তু তারা কিছুই করছে না । কারন সকাল আট টার পর থেকে শহর খালি ট্রাক ঢুকা নিষিদ্ধ । তারপরও এই খালি ট্রাক গুলো কিভাবে শহরে ঢুকে । কারন নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন তাদের আখের গুছানোর জন্য এই গুলো করছে । তাহলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র এর কথাই ঠিক । প্রশাসন সঠিক দায়িত্ব পালন করছে না বলেই এই সব হচ্ছে । তাহলে বদলি হয়ে অন্য জেলায় চলে যান ।

এ সময় তিনি চাষাড়া ট্রাফিক পুলিশ ( টিআই ) শরফুদ্দিন আহমেদ কে ডেকে বলেন যে আপনি বলুন প্রতিদিন শহরে কয়টি খালি ট্রাক প্রবেশ করে । তখন শরফুদ্দিন বলেন, নিতাইগঞ্জ খালঘাটে ত্রিশটি ট্রাক , থানা পুকুর পাড়ে ত্রিশটি আর পাঁচ নং ঘাটে ২০ টি ট্রাক টোকেন সংগ্রহ করে প্রবেশ করেন। আর এই লোড আনলোড শেষে আবারও সেইম ভাবে প্রবেশ করে ।

তখন এমপি শামীম ওসমান চাষাড়া মোড়ে বেশ কয়েকটি খালি ট্রাক ঢুকতে দেখে ছাত্রলীগের ছেলেদের বলে দেখতো এই ট্রাক গুলো টোকেন নিয়ে ঢুকছে কিনা । তখন তারা সেই ট্রাক গুলোর টোকেন চেক করলে বেশ কয়েকটি গাড়িতে টোকেন ছাড়াই প্রবেশ করেছেন বলে জানান । এ সময় তিনি শরফুদ্দিন কে বলেন কিভাবে যানজট মুক্ত করবেন তা আপনাদের প্রশাসনের ব্যাপার কিন্তু আমি শহর কে যানজট মুক্ত চাই । তাহলে আমি উচ্চ পর্যায়ে কর্মকর্তা কে জানাবো ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.