কাল আমি নিজে থাকবো দেখি কিভাবে শহরে যানজট সৃষ্টি হয়-শামীম ওসমান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য একেএম শামীম ওসমান জোরকন্ঠে বলেন, এই শহর আমাদের আমরা এই শহর কে যানজট মুক্ত করবো । এই শহর খালি ট্রাক ঢুকিয়ে শহর কে কারা যানজট সৃষ্টি করছেন তা আমি জানি । এর সাথে প্রশাসন জড়িত । কেউ যদি মনে করেন এই সব করে পার পাবেন তা না । কাল আমি নিজে থাকবো দেখি কিভাবে শহরে যানজট সৃষ্টি হয় । চাঁদাবাজ চাঁদাবাজ ভাই ভাই আর আমাদের শহরে যানজট সৃষ্টি করবেন তা হবে না ।

মঙ্গলবার (১৫ এপ্রিল) নারায়ণগঞ্জ শহরকে যানজট মুক্ত করতে জেলা ও মহানগর ছাত্রলীগের আয়োজিত প্রথম দিনের কর্মসূচিত তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, এই শহর আমাদের এই যানজট মুক্ত করতে আওয়ামী লীগ বিএনপি জাতীয় পার্টি সবাইকে এগিয়ে আসতে হবে । তাই আমি আগামীকাল দুপুরে শহর থাকবো দেখি কিভাবে যানজট সৃষ্টি হয় । আর নারায়ণগঞ্জের সর্বস্তরের জনগণ থাকার আহ্বান করছি । আর পুলিশ প্রশাসন কে বলছি কারা এই যানজট সৃষ্টি করছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্ৰহন করেন । যাতে করে এই রমজান মাসে দিনের বেলা কোন খালি ট্রাক টোকেন ছাড়া শহরে প্রবেশ করতে না পারে ।

তিনি বলেন, ছাত্রলীগ শহরে কে যানজট মুক্ত করবে বলে কে বা কারা দিনের বেলা খালি ট্রাক শহরে ঢুকিয়ে যানজট সৃষ্টি করছে তা আমি জানি । কারন তারা চায় না ছাত্রলীগের মতো ছোট ছোট ছেলেরা শহরের যানজট মুক্ত করুক । ছাত্রলীগের ছেলেরা না খেয়ে প্রচন্ড রোদ অপেক্ষা করে এই নারায়ণগঞ্জের মানুষের সেবা দেয়ার জন্য কাজ করছে । কিন্তু হঠাৎ করে দুপুরে শত শত খালি ট্রাক ঢুকিয়ে যানজট সৃষ্টি করছে ।

তিনি আরো বলেন, এই দায়িত্ব হচ্ছে প্রশাসনের কিন্তু তারা কিছুই করছে না । কারন সকাল আট টার পর থেকে শহর খালি ট্রাক ঢুকা নিষিদ্ধ । তারপরও এই খালি ট্রাক গুলো কিভাবে শহরে ঢুকে । কারন নারায়ণগঞ্জের পুলিশ প্রশাসন তাদের আখের গুছানোর জন্য এই গুলো করছে । তাহলে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র এর কথাই ঠিক । প্রশাসন সঠিক দায়িত্ব পালন করছে না বলেই এই সব হচ্ছে । তাহলে বদলি হয়ে অন্য জেলায় চলে যান ।

এ সময় তিনি চাষাড়া ট্রাফিক পুলিশ ( টিআই ) শরফুদ্দিন আহমেদ কে ডেকে বলেন যে আপনি বলুন প্রতিদিন শহরে কয়টি খালি ট্রাক প্রবেশ করে । তখন শরফুদ্দিন বলেন, নিতাইগঞ্জ খালঘাটে ত্রিশটি ট্রাক , থানা পুকুর পাড়ে ত্রিশটি আর পাঁচ নং ঘাটে ২০ টি ট্রাক টোকেন সংগ্রহ করে প্রবেশ করেন। আর এই লোড আনলোড শেষে আবারও সেইম ভাবে প্রবেশ করে ।

তখন এমপি শামীম ওসমান চাষাড়া মোড়ে বেশ কয়েকটি খালি ট্রাক ঢুকতে দেখে ছাত্রলীগের ছেলেদের বলে দেখতো এই ট্রাক গুলো টোকেন নিয়ে ঢুকছে কিনা । তখন তারা সেই ট্রাক গুলোর টোকেন চেক করলে বেশ কয়েকটি গাড়িতে টোকেন ছাড়াই প্রবেশ করেছেন বলে জানান । এ সময় তিনি শরফুদ্দিন কে বলেন কিভাবে যানজট মুক্ত করবেন তা আপনাদের প্রশাসনের ব্যাপার কিন্তু আমি শহর কে যানজট মুক্ত চাই । তাহলে আমি উচ্চ পর্যায়ে কর্মকর্তা কে জানাবো ।

তিনি আরো বলেন, অনেকেই মনে করছেন আগামী সরকারের বাকী আর চার মাস । আওয়ামীলীগ সরকার ক্ষমতায় আসবে কিনা । কিন্তু আমি বলতে চাই জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার আছে এবং আগামীতেও থাকবে । এই নিয়ে কারোও মনে সংশয় দেখার কিছুই নেই । প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে পবিত্র রমজান উপলক্ষে শহরে কে যানজট মুক্ত করতে কাজ করছে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর ছাত্রলীগের ছেলেরা । আর তাদের সহযোগী করছে যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ সহ অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা।

এ সময় উপস্থিত ছিলেন, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ( ওসি ) কামরুল ইসলাম, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি কমান্ডার গোপীনাথ, সাংগঠনিক সম্পাদক জাকিরুল আলম হেলাল, সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান, ফতুল্লা থানা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও বক্তাবলী ইউনিয়নের চেয়ারম্যান হাজী শওকত আলী, জেলা কৃষক লীগের সভাপতি ইব্রাহিম চেঙ্গিস, সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন আহমেদ, শহর যুবলীগের সভাপতি শাহাদাত হোসেন সাজনু, মহানগর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোঃ জুয়েল হোসেন, জেলা আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েল, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এহসানুল হক নিপু, শেখ শাফায়েত আলম সানি, সাধারণ সম্পাদক মিজানুর রহমান সুজন, সাবেক প্রচার সম্পাদক মিজানুর রহমান সজীব, জেলা ছাত্রলীগের সভাপতি আজিজুর রহমান আজিজ, সাধারণ সম্পাদক রাফেল প্রধান, মহানগর ছাত্রলীগের সভাপতি হাবিবুর রহমান রিয়াদ, সাধারণ সম্পাদক হাসনাত রহমান বিন্দু সহ ছাত্রলীগের বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দ।

Leave A Reply