একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতির জন্ম দিতে পারেন-আব্দুল হামিদ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ আব্দুল হামিদ বলেন, নেপোলিয়ন বলেছিলেন ”আমাকে একজন শিক্ষিত মা দাও, আমি তোমাদের একটি শিক্ষিত জাতি উপহার দেব”। তবে কথাটি বাস্তব। একজন শিক্ষিত মা একটি শিক্ষিত জাতির জন্ম দিতে পারেন।

রবিবার ( ১৩ মে ) বিকেল সাড়ে তিনটায় নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের আয়োজনে বিশ্ব মা দিবস উদযাপন উপলক্ষে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথাগুলো বলেন ।

তিনি আরও বলেন, ইসলামের “মা” হিসেবে নারীকে যে উঁচু মর্যাদা ও সম্মান দেয়া হয়েছে, পৃথিবীর অপর কোন সম্মানের সাথে তার তুলনা হতে পারে না। “মা” শব্দটি তুলনাহীন, পৃথিবীর সবচেয়ে পবিত্র আর মধুর শব্দটি হলো মা । একজন মা’ই পারে একটি শিক্ষিত জাতি উপহার দিতে ‌। কারন মা হলো সন্তান শিক্ষিত করার কারিগর ‌। মা বাবার এমন একজন যার ভালোবাসায় কোন স্বার্থ নেই । তাদের ভালোবাসা নিঃস্বার্থ । এছাড়া সকলের ভালোবাসায় কোন না কোন স্বার্থ থাকে । তাই আমাদের উচিত মা বাবা কে সম্মান করা ।

জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা কার্যালয়ের প্রোগ্রাম অফিসার ফাতেমা ফেরদৌস’র সভাপতিত্বে উপস্থিত ছিলেন, এডিসি জোতি চন্দ্র বিকাশ, সদর মডেল থানার সিনিয়র এএসপি সুবাস চন্দ্র সাহা, কল্যাণী সেবা সংস্থার নির্বাহী পরিচালক ডাঃ জিএম জব্বার চিশতি, জেলা পরিষদের সদস্য এড. নুর জাহান বেগম, জেলা ব্রাক সমন্বয়কারী সরকার হাসান ওয়াজেজ, রং মেলা নারী কল্যাণ সংস্থার সভানেত্রী সাবিরা সুলতানা নীলা, ম্যাদার ওয়েল ফেয়ারের পরিচালক মরিয়ম কল্পনা প্রমুখ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.