মুক্তি ক্লিনিকে ভুল চিকিৎসায় শিশুর মৃত্যুর ঘটনায় থানায় অভিযোগ

0

বিজয় বার্তা ২৪ ড টকম

চাষাঢ়ায় মুক্তি ক্লিনিকে ডাক্তারের ভুল চিকিৎসায় নুসরাত আকতার নীরা (১১) নামে এক শিশুর মৃত্যুর ঘটনা ঘটেছে। এসময় শিশুর মৃত্যুর অভিযোগে স্বজনরা ক্লিনিকের স্টাফদের মারধর করেন। পরে সদর মডেল থানায় অভিযোগ দায়ের করেন নিহত শিশুর মামা।

শনিবার সন্ধ্যায় নারায়ণগঞ্জের চাষাড়াস্থ বেসরকারী ক্লিনিক মুক্তি জেনারেল হাসাপাতাল লিমিটেডে এই ঘটনা ঘটে।

নিহত শিশু নসরাত আক্তার নীরা (১১) বন্দরের লাঙ্গলবন্দ নগর এলাকার নূরে আলম ও রুবী আক্তারে মেয়ে।

নিহত শিশুর স্বজনরা জানান, নিহত শিশু নুসরাতকে সকাল ১১ টায় মুক্তি ক্লিনিকে ভর্তি করানো হয়। ক্লিনিক থেকে নাকের পলিপাস অপারেশনের জন্য ডা. আহাম্মেদ তারেক নিযুক্ত করেন। অপারেশন করার কথা ছিল বিকেল ৪ টায়। বিকেল ৫ টায় তাকে অপারেশনের থিয়াটারে নিয়ে শিশুকে অবশের ইঞ্জেকশান দেওয়া হয়। রোগীর অবস্থা খারাপ হলে ক্লিনিক থেকে তাদের ঢাকা মেডিক্যাল হাসপাতালে নিতে বলেন। কিন্তু শিশুর সামনে গেলে স্বজনরা দেখেন শিশুটি ইতিমধ্যেই মারা গেছেন। শিশু মৃৃত্যু দেখে ক্লিনেকের স্টাফদের মারধর করেন তারা। ক্লিনিকের ডাক্তাররা নুসরাতকে ভুল চিকিৎসায় মেরে ফেলেছ এবং শিশুটির হত্যার বিচার দাবি জানান তারা।

ঘটনাস্থলে দেখা যায়, শিশুটির মৃত্যুর পর ডাক্তার সহ ক্লিনিক কর্তৃপক্ষ কৌশলে পালিয়ে যায়।

এ বিষয়ে তদন্তে আসা সদর মডেল থানার ওসি (তদন্ত) আব্দুর রাজ্জাক জানান, মুক্তি ক্লিনিকে শিশুর মৃত্যুর ঘটনা শুনে আমরা ঘটনাস্থলে আসি। ভুল চিকিৎসায় মৃত্যু হয়েছি কিনা তা তদন্ত করে দেখা হবে। ক্লিনিকে ডাক্তার ও কর্তৃপক্ষ কাউকে পাওয়া যায়নি।
সদর মডেল থানার ওসি কামরুজ্জামান বলেন, মুক্তি ক্লিনিকে শিশু মৃত্যুর ঘটনায় সদর মডেল থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে। তদন্ত করে বিষয়টি ব্যবস্থা নেওয়া হবে।

Leave A Reply