রুপগঞ্জে রাস্তা সংস্কারের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে রাস্তা সংস্কারের দাবিতে মানববন্ধন ও ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করেছেন স্থানীয় এলাকাবাসী ও ছাত্র-ছাত্রীরা। মঙ্গলবার সাড়ে ১০টার দিকে উপজেলার আউখাব এলাকায় মানববন্ধন ও মহাসড়ক অবরোধ করেন তারা। এসময় স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) এলজিইডি’র কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে সংস্কার করে দেয়ার আশ^াস দিলে অবরোধ তুলে নেন এলাকাবাসী।

প্রত্যক্ষদর্শী ও এলাকাবাসী জানায়, গোলাকান্দাইল নতুন বাজার এলাকায় শতাধীক শিল্প প্রতিষ্ঠান গড়ে উঠেছে। এসব প্রতিষ্ঠানে হাজার হাজার শ্রমিক কাজ করেন। ঢাকা-সিলেট মহাসড়কের আউখাব এলাকা থেকে নতুন বাজার এলাকায় তেমন কোন রাস্তা ছিলোনা। এলাকাবাসী ও শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের সুবিধার্থে ২০১৪ সালে স্থানীয় সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক) প্রায় এক কিলোমিটার জুড়ে একটি সু-প্রশস্ত পাঁকা রাস্তা নির্মাণ করে দেন। বর্তমানে অতিবৃষ্টিতে রাস্তাটি বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এসব গর্তে হাটু পর্যন্ত পানি জমে থাকে। প্রায় সমই ভাঙ্গা রাস্তার গর্তে পড়ে দুর্ঘটনার শিকার হতে হচ্ছে এখানকার মানুষ। বেশ কয়েকবার উপজেলা প্রকৌশলীকে অবহিত করা হলেও রাস্তাটি সংস্কার করেনি।

এতে ক্ষিপ্ত হয়ে সকাল সাড়ে ১০টার দিকে স্থানীয় বিক্ষুব্ধ এলাকাবাসী ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীরা ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থান নিয়ে মানববন্ধন কর্মসুচী পালন করেন। এক পর্যায়ে তারা সড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। প্রায় আধা ঘন্টা সড়ক অবরোধের ফলে সড়কের উভয় দিকে যানজটের সৃষ্টি হয়। ভোগান্তির শিকার হয় যাত্রীসাধারন।

পরে স্থানীয় ইউপি সদস্য নাছির উদ্দিনসহ গণ্যমান্য ব্যক্তিবর্গের সঙ্গে কথা বলেন সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী (বীর প্রতিক)। পরে তিনি এলজিইডি’র কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে দ্রুত রাস্তাটি সংস্কার করে দেয়ার আশ^াস দিলে অবরোধ তুলে নেন এলাকাবাসী।

উপজেলা প্রকৌশলী এহসানুল হক জানান, রাস্তাটি সংস্কারের টেন্ডার দেয়া হয়েছে। এছাড়া এমপি মহোদয় এ ব্যপারে দ্রæত কাজ শুরু করার জন্য নির্দেশনা দিয়েছেন। অল্প সময়ের মধ্যে সংস্কার করা হবে।

সময় নারায়নগঞ্জ.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

Leave A Reply