না’গঞ্জে বজ্রপাতে ৪ জনের মৃত্যু

0

বিজয় বার্তা ২৪ ডট কম

বজ্রপাতে রূপগঞ্জ ও সোনারগাঁয়ে স্কুল শিক্ষার্থীসহ ৪জনের মৃত্যু হয়েছে। সোমবার দুপুরে রূপগঞ্জের উপজেলার টাওরা, ভোলাব ও তেঁতলাব এলাকায় এবং সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের মুসারচর গ্রামে এই মৃত্যুর ঘটনা ঘটে।

রূপগঞ্জে নিহতরা হলো রফিকুল ইসলাম (৩৫) টাওরা এলাকার নুরুল হকের ছেলে, হাসেম মোল্লা (১৫) ভোলাব এলাকার কামাল মোল্লার ছেলে ও স্কুল শিক্ষার্থী ফরহাদ শেখ (১৩) মাদারীপুর জেলার শিবচর থানার আব্দুল জলিল শেখের ছেলে। ফরহাদ শেখ তেঁতলাব এলাকার আব্দুর রব খানের বাড়ির ভাড়াটিয়া।

সোনারগাঁয়ে নিহত ওবায়দুল হক মুসারচর গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, দুপুরে কৃষি কাজ করতে মাঠে গিয়েছিল ওবায়দুল। হঠাৎ ঝড় বৃষ্টি শুরু হবার পর সে মাঠেই অবস্থান করে কাজ করছিল। এ সময় বজ্রপাতে ঘটনাস্থলেই সে মারা যায়। এ সময় তার নিকটবর্তী দূরত্বে থাকা আরেকজন (অজ্ঞাত) আহত হন।

জামপুর ইউনিয়ন চেয়ারম্যান হামীম শিকদার শিপলু ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

ওদিকে প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে রূপগঞ্জ থানার (এসআই) কামাল হোসেন জানান, দুপুর সাড়ে ১২ টার দিকে প্রচন্ড বেগে ঝড় শুরু হয়। রফিকুল ইসলাম ও হাসেম মোল্লা ওই সময় ধান কাটার উদ্দেশ্যে বাড়ি থেকে বের হয়ে মাঠে যায়। এসময় ঘন ঘন বজ্রপাতে হতে থাকে। বজ্রপাতে রফিকুল ইসলাম ঘটনাস্থলেই মারা যায়। হাসেম মোল্লাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্ত্যরত চিকিৎসক ডাঃ রফিকুন্নাহার তাকে মৃত ঘোষনা করে । স্কুল শিক্ষার্থী ফরহাদ শেখ বজ্রপাতের সময় পাশের একটি জলাশয়ে মাছ ধরতে যায়। এসময় বজ্রপাতে স্কুল শিক্ষার্থী জ্ঞান হারিয়ে ফেলে। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে ইউএস বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে ডাক্তাররা তাকে মৃত ঘোষনা করেন। ফরহাদ শেখ তেঁতলাব আদর্শ বিদ্যানিকেতনের সপ্তম শ্রেনীর শিক্ষার্থী।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.