আড়াইহাজারে শ্রমিকবাহী দুটি বাসের সংঘর্ষ,আহত ৭০

0

হারাধন চন্দ্র দে,বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে শ্রমিকবাহী দুটি বাসের সংঘর্ষে অন্তত ৭০ শ্রমিক আহত হয়েছে। খবর পেয়ে ফায়ার সার্ভিস,থানা পুলিশ ও স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে ঢাকা মেডিকেল সহ বিভিন্ন হাসপাতালে পাঠায়।
আড়াইহাজার থানা পুলিশ সুত্রে জানাগেছে, ১৬ এপ্রিল সোমবার সকাল ৬টার দিকে উপজেলার ফতেপুর ইউনিয়নের নৈকাহন কালভার্ট সংলগ্ন নৈকাহন লতবদী মোড়ে ফকির ফ্যাশন লিঃ এর দুটি শ্রমিকবাহী বাসের মধ্যে সংঘর্ষ হয়। এত একটি বাস সড়ক থেকে ছিটকে রাস্তার পাশে খাদে পড়ে যায় এবং অপর বাসটি উল্টে যায়। ঐ সময় আহত যাত্রীদের আত্মচিৎকারে আশেপাশের লোকজন এসে উদ্ধার করতে থাকে। বেশ কয়েকজন শ্রমিকের হাত-পা বাসের মধ্যে আটকে থাকলে আড়াইহাজার ফায়ার সার্ভিস ও থানা পুলিশ মিলে বাস কেটে তাদেরকে উদ্ধার করে।
এলাকাবাসী,ফায়ার সার্ভিস ও পুলিশ মিলে আহতদের আড়াইহাজার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, এ টু জেড ডিজিটাল হাসপাতাল,সেন্ট্রাল হসপিটাল সহ ঢাকার বিভিন্ন হাসপাতালে পাঠায়।
আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান,আড়াইহাজার উপজেলার সিংহদী,ইলমদী,কাদিরদা তিলচন্ডি থেকে ফকির ফ্যাশনের একটি বাস (ঢাকা মেট্রো চ- ৯০৮৮) ৪০/৪৫ জন শ্রমিক নিয়ে এবং উচিৎপুরা,জোকারদিয়া,সুলতানসাদী ও লতবদী থেকে প্রায় ৪০জন শ্রমিক নিয়ে অপর বাস(ঢাকা মেট্রো জ-২২৮২) নৈকাহন কালভার্ট সংলগ্ন মোড়ে এসে অপর বাসটিকে মাঝখান দিয়ে সজোরে ধাক্কা দিলে বাসটি রাস্তার পাশে খাদে পড়ে যায়। ঐ সময় অন্তত ৭০ যাত্রী আহত হয়েছে। ঐ সময় বাস দুটির আহত যাত্রীদের আত্মচিৎকারে আশেপাশের লোকজন এসে প্রথমে উদ্ধার কাজে অংশ নেন।
বাস দুটি শ্রমিক নিয়ে রূপগঞ্জ উপজেলার ধরগাও এলাকায় ফকির ফ্যাশন লিঃ নামে একটি গার্মেন্টস এ যাচ্ছিল বলে পুলিশ নিশ্চিত করে।
তাদের মধ্যে মারাত্মক আহতরা হল- নাজনীন আক্তার(৩৬),ফারজানা (২৮), খালেক (৩২), সফিকুল ইসলাম (৩৫), তোফাজ্জল (৩০), বিলকিছ আক্তার (৩৫), হোসনেআরা (৩২), রেহেনা আক্তার (২১), কামরুল ইসলাম (৩৮), কামরুল (৩০), আমেনা আক্তার (৩০), রুবেল (২৮), মতিউর (৩০), রেহেনা (৩৬), জাকিয়া (২৮), আয়েশা আক্তার (৩০), হেলেনা (২৮), শওকত আলী (৩৫), আমেনা বেগম (২৭), রুবি আক্তার ( ৩৫), জাকিয়া (৩২), নারগিছ (৩৬), ফাতেমা (২৮),মানছুরা(২৭) ,ইয়াকুব আলী(৩২)সফিক (২৮), মতিয়ার রহমান(২৪),ইয়াদুল(২১), বিলকিছ (২৮), স্বপন (২০), নাজনীন(৩০),সনিয়া(২৪) মোবারক মিয়া (৩৫)। তাদের মধ্যে ৩জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং আহতদের বেশ কয়েকজনের অবস্থা খুব ঝকিপূর্ণ বলে উপজেলা স্বাস্থ্র কমপ্লেক্সের দায়িত্বরত ডাক্তার নূর এ সাবা জানান। বাকীদের বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে।
আড়াইহাজার ফায়ার সার্ভিস ষ্টেশনের ইনচার্জ লিয়াকত হোসেন জানান, খবর পেয়ে তারা বাসের ভিতরে চাপা খেয়ে আটকে থাকা ৩ যাত্রীকে বাস কেটে উদ্ধার করে এবং বেশ কয়েকজন মূমূষৃ যাত্রীদের উদ্ধার করে হাসপাতালে পাঠান।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.