একমাত্র বাংলা নববর্ষ সকল ধর্মের মানুষ এক হয়ে পালন করেন-সানী

0

বিজয় বার্তা ২৪ ডট কম

জেলা ছাত্রলীগের সভাপতি শেখ সাফায়েত আলম সানী বলেছেন, একমাত্র বাংলা নববর্ষ সকল ধর্মের মানুষ এক হয়ে উদযাপন করেন। এই উৎসব বাংঙ্গালীজাতি ধর্মবৈষ্যম ভুলে সম্মিলিত ভাবে পালন করে।

রবিবার দুপুরে দেওভোগে শ্রী শ্রী রাজা লক্ষ্মী নারায়ণ আখড়ার ঐতিহ্যবাহী মেলা উদ্বোধন শেষে প্রধান অতিথির বক্তব্যে শেখ সাফায়েত আলম সানী একথা বলেন।
বক্তব্যের পূর্বে শিশু-কিশোরদের নিয়ে ফিতা কেটে ঐতিহ্যবাহী এই মেলা উদ্বোধন করেন তিনি।

সানী আরো বলেন, বাংলা ১১৭৩ সাল থেকে অত্যন্ত সুশৃঙ্খল ভাবে এই ঐতিহ্যবাহী মেলাটি পরিচালিত হয়ে আসছে। এই মেলা নারায়ণগঞ্জের ইতিহাসের ঐতিহ্য। দেশের রাজনীতি, সংস্কৃতি, অর্থনৈতিকসহ সকল ক্ষেত্রেই নারায়ণগঞ্জের ভূমিকা রয়েছে। নারায়ণগঞ্জের ইতিহাসের ঐতিহ্য ধরে রাখতে সকলকে ঐক্য থাকার আহ্বান জানান সানী।

তিনি আরো বলেন, বাঙ্গালী সংস্কৃতিকে বিভিন্ন ভাবে গ্রাস করতে চাইছে কিছু মৌলবাদিরা। তারা আমাদের দেশে বিশৃঙ্খলা সৃষ্টি করার জন্য নানা ষড়যন্ত্র করছে। তাই আমাদের বিভেদ ও বৈষ্যম ভুলে ঐক্য থাকতে হবে।

এসময় আরো উপস্থিত ছিলেন, মেলার পরিচালক আলতাফ হোসেন, সহকারী পরিচালক রন্টি, মানিক চাঁন, ১৬নং ওয়ার্ডের সমাজ সেবক পল্টু, জেলা ছাত্রলীগের কর্ম বাস্তবায়ন বিষয়ক সম্পাদক মনির হোসেন, জেলা ছাত্রলীগ নেতা সায়েম রেজা প্রমুখ।

Leave A Reply