বার একাডেমী স্কুলে বর্ষবরন উদযাপন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

বছর ঘুরে এলো বাংলা নতুন বর্ষ; পহেলা বৈশাখ ১৪২৫। বাংলা নববর্ষ এখন আমাদের দেশের সার্বজনীন উৎসবের দিনে পরিণত হয়েছে। প্রাচীন আমল থেকে শুরু করে এখনো এ দিনটি এ দেশের মানুষের জন্য নিয়ে আসে আনন্দবার্তা। গ্রাম-গঞ্জ, শহর-বন্দরে বসে বৈশাখী মেলা। প্রাণের আনন্দে নারী-পুরুষ, শিশু-কিশোররা সেসব মেলায় অংশ নেয়। পুরনো বছরের দুঃখ-কষ্ট, বেদনা-ক্লেশকে ঝেড়ে ফেলে আনন্দে উদ্বেলিত হন তারা। নতুন বছরটি তাদের জন্য বয়ে নিয়ে আসবে কোনো শুভবার্তা। এ প্রত্যাশায় তারা গেয়ে ওঠেন—এসো হে বৈশাখ, এসো এসো ।

শনিবার ( ১৪ এপ্রিল ) সকাল থেকে বাংলা নতুন বছর পহেলা বৈশাখ উপলক্ষ্যে নারায়ণগঞ্জের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান বার একাডেমী স্কুলে নানান আয়োজনে মধ্যদিয়ে বাঙ্গালীর ঐতিহ্যবাহী উৎসব পহেলা বৈশাখ উদযাপন করা হয়েছে । শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষিকা , ছাত্র ছাত্রী ও অভিভাবকদের অংশগ্রহণে বর্ষবরণ অনুষ্ঠানের আয়োজন করেন স্কুল পরিচালনা কমিটি । এ সময় নাচ ,গান ও নৃত্যের তালে ও ছন্দে বর্ষবরণ উদযাপন করা হয় ।

বার একাডেমী স্কুলের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোঃ হুমায়ুন কবীর’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বিশিষ্ট শিক্ষাবিদ ও অভিভাবক সদস্য মোঃ নুরুজ্জামান আহমেদ, বিশেষ অতিথি মোঃ মোঃ আজহারুল ইসলাম, বার একাডেমী স্কুলের শিক্ষক ও শিক্ষিকাদের মধ্যে উপস্থিত ছিলেন, রুজিনা বেগম, আসমা সুলতানা, প্রংকজ কুমার মন্ডল, ইকবাল হোসেন, সাবিনা সুলতানা, নিখিল চন্দ্র রায়, অর্চনা রুদ্রা, সুস্মিতা রানী বর্মন, শারমিন নাহার খাদিজা প্রমুখ ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.