ফতুল্লা ডিআইটি মাঠে জমে ওঠেছে বৈশাখী মেলা

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ফতুল্লার ঐতিহ্যবাহী ডিআইটি মাঠে শুরু হয়েছে পহেলা বৈশাখ উপলক্ষে মাস ব্যাপী বৈশাখী মেলা। মেলায় রয়েছে বাংলার ঐতিহ্যের মাটির খেলনা, প্লাস্টিকের খেলনা, হাতে তৈরী কারুকার্য, নাগরদোলা, চারুশিল্প ও বিভিন্ন প্রসাধনী সামগ্রী। কমতি নেই রুচিশীল মুড়ি-মুড়কি বিভিন্ন মিষ্টি ও খাবারের দোকান।

দীর্ঘদিনের পুরানো ঐতিহ্যকে ধরে রেখেছে ফতুল্লার সর্বস্তরের মানুষ। যাদের বাঙ্গালী মনের ছোয়ায় জমে ওঠে প্রতিবারের মত এই মেলা। এই মেলাকে ঘিরে আয়োজনের শেষ নেই মেলা উদযাপন কমিটির। মেলা উদযাপন কমিটির পক্ষ থেকে কাজী দেলোয়ার হোসেন জানান, বাঙ্গালীর ঐতিহ্যকে ধরে রাখার চেষ্টা বরাবরের মতো এবারও চেষ্টা করেছি। এই মেলা ফতুল্লার ঐতিহ্য।

তিনি আরও বলেন, নিরাপত্তার মধ্য দিয়ে ফতুল্লার বৈশাখী মেলা শুরু হয়েছে। যাতে কোনোরকম বিশৃংঙ্খলা সৃষ্টি না হয় সেই দিকে বিশেষভাবে খেয়াল রাখছে মেলা কর্তৃপক্ষ। ফতুল্লা শিল্প আবাসিক এলাকার শ্রমজীবি সাধারণ মানুষ এই মেলার মধ্যে একে অন্যের সাথে আনন্দ ভাগাভাগিতে মেতে ওঠেছে। মেলার বাইরেও ফতুল্লার সমবায় মার্কেটে রয়েছে ক্রেতাদের অসংখ্য ভিড়। তরুণ ব্যবসায়ী জনি বলেন, এবার বৈশাখী মেলা উপলক্ষে ক্রেতার চেয়ে দর্শকের উপস্থিতি বেশি। তবুও ফতুল্লার সমবায় মার্কেটের ব্যাবসায়ীদের মুখে রয়েছে মধুমাখা হাসি।

Leave A Reply