রূপগঞ্জে শিক্ষার্থীদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে পুবেরগাঁও পলিটেকনিক ও মেডিক্যাল ইনস্টিটিউটের শিক্ষার্থীদের দুই গ্র“পের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়েছে। এই ঘটনায় কলেজ কর্তৃপক্ষ দুই শিক্ষার্থীকে প্রতিষ্ঠান থেকে বহিস্কারসহ দোষী আরো ৪ শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করেছেন। সোমবার সকালে অত্র প্রতিষ্ঠানে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

শিক্ষার্থীরা জানান, গত ১৬ মার্চ (শুক্রবার) অত্র প্রতিষ্ঠানের ইলেকট্রিক্যাল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের আয়োজনে বার্ষিক বনভোজন উদযাপিত হয়। সেদিন বাস সার্ভিস ভালো মন্দ নিয়ে আয়োজকদের সাথে কম্পিউটার ও টেক্সটাইল বিভাগের শিক্ষার্থীদের মধ্যে বসচা হয়। এই দ্বন্ধে সংশ্লিষ্ট বিভাগগুলোর শিক্ষকরাও জড়িয়ে পড়েন।

এই ঘটনাকে কেন্দ্র করে সোমবার সকাল ১১টার দিকে ইলেকট্রিক্যাল বিভাগের শিক্ষার্থীরা কম্পিউটার ও টেক্সটাইল বিভাগের শ্রেণীকক্ষে ঢুকে হামলা করে। হামলায় শাকিল আহমেদ, সৌরভ, জাহিদ হোসেন, শাকিব, সানী, আশরাফুল, মামুন, শফিকুৃলসহ অন্তত ১৫ শিক্ষার্থী আহত হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে উভয় পক্ষকে বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। দুপুরে কলেজ কর্তৃপক্ষ ঘটনায় অভিযুক্ত ইলেকট্রিকাল বিভাগের ৬ষ্ঠ সেমিস্টারের শিক্ষার্থী শান্ত ও শরৎ কে প্রতিষ্ঠান থেকে বহিস্কারসহ দোষী একই বিভাগের শিক্ষার্থী তারিকুল ইসলাম, মৃদুল, ফাহাদ ও রিপুকে ৫ হাজার টাকা করে আর্থিক দন্ড প্রদান করেন।

এ ব্যাপারে কলেজের অধ্যক্ষ আতিকুল ইসলাম জানান, সম্পূর্ন ভুল বুঝাবুঝির কারণে এই সংঘর্ষের ঘটনা ঘটেছে। ঘটনার পরপরই কলেজ কর্তৃপক্ষ তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করায় বর্তমানে ক্যাম্পাসে স্বাভাবিক অবস্থা বিরাজ করছে।

এ ব্যাপারে ভোলাব তদন্ত কেন্দ্রে ইনচার্জ ইন্সপেক্টর সেলিম মিয়া বলেন, সংঘর্ষের খবর পাওয়ার সাথে সাথে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রনে আছে।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.