রক্ত দিয়ে অন্তসত্ত্বা মায়ের প্রাণ বাঁচালো ছাত্রলীগ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

আঁখি নামের এক অন্তসত্ত্বা মাকে মুমূর্ষ অবস্থায় রক্ত দিয়ে প্রাণ রক্ষা করেছেন নারায়ণগঞ্জ মহানগর ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন সুমিত।
মঙ্গলবার (১২মার্চ) ভোর ৪ টায় ঢাকার জুরাইনে অবস্থিত সোবহান নাসিং হোম ক্লিনিকে এই ঘটনা ঘটে।
অন্তসত্ত্বা আখির দাসের স্বামী সাগর দাস জানান, আমার স্ত্রীকে মুমূর্ষ অবস্থায় ক্লিনিকে চিকিৎসার জন্য নিয়ে আসি। তখন ডাক্তার তাপসী পারুল বলেন আপনার স্ত্রীর ডেলিভারীর জন্য ইমারজেন্সী দুই ব্যাগ রক্তের প্রয়োজন। ক্লিনিকে ও পজেটিভ রক্ত না থাকায় আমি আমার পরিচিত ও আত্মীয় স্বজনদের ফোন দেই। তারপরও কোথায় রক্ত খুঁজে পাচ্ছিলাম না। এমন সময় আমার এক আত্মীয় জানান রক্তের ব্যবস্থা হয়েছে। তারপর নারায়ণগঞ্জ থেকে সাখাওয়াত হোসেন সুমিত নামে এক ভাই আমার স্ত্রীকে রক্ত দিয়ে প্রাণ রক্ষা করেছে। আমার স্ত্রী ও সন্তান দুজনই এখন সুস্থ্য আছে। এসময় তিনি নারায়ণগঞ্জ ছাত্রলীগের নেতৃবৃন্দের প্রতি ধন্যবাদ জানান ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।
অন্তসত্ত্বা মায়ের আত্মীয় জানান, আমি খবর পেয়ে ফেসবুকে রক্তের প্রয়োজন লিখে পোস্ট দেই এবং পরিচিত সবার কাছে রক্তের জন্য ফোন দেই। এমন সময় আমার ফোন পেয়ে রক্তের দরকার জেনে নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের প্রচার সম্পাদক মিজানুর রহমান সজীব ভাই আমাকে ফোন দেন। তিনি খোঁজ নিয়ে ও পজেটিভ রক্তদাতার সন্ধান করেন। সন্ধান পেয়ে তিনি জানান মহানগর ছাত্রলীগ নেতা সাখাওয়াত হোসেন সুমিতের রক্ত ও পজেটিভ। আপনি সুমিতকে ফোন দেন। আমি সুমিতকে বলে দিয়েছি। তখন আমি ফোন দেই এবং সুমিতকে ক্লিনিকে নিয়ে যাই। তিনি তখন রক্ত দিয়ে আমার আত্মীয়র প্রাণ রক্ষা করেন।
এ বিষয়ে ডা. তাপসী পারুল জানান, সময়মত রক্ত পাওয়ায় মা ও সন্তান দুজনকেই বাঁচানো সম্ভব হয়েছে। ডেলিভারী সফল হয়েছে। এখন মা ও সন্তান দুজনই সুস্থ্য আছে।
মিজানুর রহমান সজীব জানান, মানুষ মানুষের জন্য। আমরা একজনের বিপদে আরেক জন এগিয়ে আসবো এটাই স্বাভাবিক। বঙ্গবন্ধুর আদর্শ বুকে ধারন করে আমরা সবসময় মানুষের সেবায় কাজ করে যেতে চাই। আমাদের জন্য সবাই দোয়া করবেন আমরা যাতে এভাবে মানুষের সেবায় কাজে লাগতে পারি।
সাখাওয়াত হোসেন সুমিত জানান, আমি মিজানুর রহমান সজীব ভাইয়ের ফোন পেয়ে অন্তসত্ত্বা মাকে রক্ত দিয়ে আসি। মা ও সন্তান উভয়ই সুস্থ্য থাকায় আমার রক্ত দেওয়া সফল হয়েছে। আমার কাছে এটা আনন্দের বিষয়। আমি এর আগেও রক্ত দিয়েছি। আমরা কারো রক্তের দরকার হলে তাকে সহযোগীতা করার চেস্টা করি। আমাদের জন্য দোয়া করবেন।

Leave A Reply