সোনারগাঁয়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১১ শ্রমিকের জেল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের সোনারগাঁয়ের মেঘনা নদীর আনন্দবাজার এলাকার অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে ১১ শ্রমিককে ১৫ দিনের জেল দিয়েছে ভ্রাম্যমান আদালত। গতকাল সোমবার দুপুরে তাদের মেঘনা নদী থেকে আটক করে সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিনের কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ জেল দেওয়া হয়।

জানা যায়, উপজেলার মেঘনা নদীর বিভিন্ন স্থানে দীর্ঘদিন ধরে বৈদ্যোরবাজার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ডা. আব্দুর রউফের ছেলে মোহাম্মদউল্লাহ ও ইউপি সদস্য ইসমাইল হোসেনের ছেলে রকির নেতৃত্বে মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। গতকাল সোমবার সকালে আমান সিমেন্ট কারখানা এলাকায় বালু উত্তোলনকারীরা বালু উত্তোলন করতে থাকে। খবর পেয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিনের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে শহিদুল ইসলাম, কামাল, সোহাগ মিয়া, সেলিম, জাহিদ শেখ, সুমন, রাসেল, রাজন, সোহেল, মনির হোসেন, হযরত আলী নামের ১১ শ্রমিককে আটক করে।

সোনারগাঁ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বি.এম রহুল আমিন বলেন, বৈদ্যেরবাজার ইউনিয়নের আনন্দবাজার মেঘনা নদীতে অবৈধভাবে বালু উত্তোলনকালে ১১ জনকে আটক করে ১৫ দিনের জেল দেওয়া হয়েছে। কাউকে অবৈধভাবে মেঘনা নদী থেকে বালু উত্তোলন করতে দেওয়া হবে না।

Leave A Reply