শুনানী শেষে বিএনপি নেতা মামুন মাহমুদকে কারাগারে প্রেরণ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের বন্দর থানার রাজনৈতিক মামলায় জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ কে আদালতে হাজির করে গ্ৰেফতারের আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে জেলহাজতে প্রেরণ করেন ‌।

বুধবার ( ২৮ ফেব্রুয়ারি ) সকালে নারায়ণগঞ্জ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তৃতীয় আদালত মোঃ আফতারুজ্জামানের আদালতে হাজির করে বন্দর থানা পুলিশ গ্ৰেফতারের আবেদন করলে আদালত শুনানি শেষে তা নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন ।

আসামি পক্ষের আইনজীবী এডভোকেট সাখাওয়াত হোসেন খান জানান, জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ কে সোনারগাঁ থানা পুলিশ গ্রেফতার করে । পরে তার নামে পুলিশ বাদী হয়ে নাশকতা ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করেন । আজ বন্দর থানার দায়েরকৃত আরেকটি রাজনৈতিক মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে আদালতে হাজির করা হলে আদালত তা নামঞ্জুর করে । ঠিক একইভাবে আড়াইহাজার থানার একটি রাজনৈতিক মামলাও তাকে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করলে আদালত না মঞ্জুর করে । বর্তমানে তিনি সোনারগাঁ থানার দায়েরকৃত মামলায় জামিনে আছে । শুনানিতে অংশ করেন এড. সরকার হুমায়ূন কবির, এড. খোরশেদ আলম মোল্লা, এড. আব্দুল বারী ভূঁইয়া, এড. বোরহানউদ্দিন, এড. আনোয়ার প্রধান, এড. ওমর ফারুক নয়ন সহ শতাধিক বিএনপি পন্থী আইনজীবীরা ।

উল্লেখ্য গত ( ৭ ফেব্রুয়ারি ) সোনারগাঁ থানা পুলিশ জেলা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মামুন মাহমুদ কে গ্রেফতার করে । পরে তাকে সরকার উৎখাতের ষড়যন্ত্র মামলায় গ্রেফতার দেখানো হয়।

Leave A Reply