সফলতার ৫৭ বছরে পা রাখলেন শামীম ওসমান

0

গৌতম সাহা, বিজয় বার্তা ২৪ ডট কম

আজ নারায়ণগঞ্জ-৪ আসনের সাংসদ একেএম শামীম ওসমানের শুভ জন্মদিন। ইতিমধ্যে শেষ হয়েছে তার সফলতা ব্যর্থতার ৫৭ টি বছর। ১৯৬১ সালের ২৮ ফেব্রুয়ারী আওয়ামীলীগের ঐতিয্যবাহী রাজনৈতিক পরিবারে জন্মগ্রহন করেন এই সাংসদ।

আওয়ামীলীগের প্রতিষ্ঠাতা সদস্য ও সাবেক এমএলএ খাঁন সাহেব ওসমান আলীর নাতী শামীম ওসমান। মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও ভাষাসৈনিক প্রয়াত একেএম শামসুজ্জোহা ও ভাষা সৈনিক প্রয়াত নাগিনা জ্জোহার তৃতীয় পুত্র তিনি। তার বড় ভাই নারায়ণগঞ্জ-৫ আসনের ৪বার নির্বাচিত সাংসদ প্রয়াত একেএম নাসিম ওসমান। তার মেঝো ভাই একেএম সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৫ আসনের বর্তমান সাংসদ ও বিকেএমইএ এর সভাপতি। সাংসারিক জীবনে শামীম ওসমান এক ছেলে ও এক কন্যা সন্তানের পিতা। তার সহধর্মিনী সালমা ওসমান লিপি জাতীয় মহিলা পরিষদের নারায়ণগঞ্জ জেলা কমিটির চেয়ারম্যান।

বর্তমানে শামীম ওসমান তার পরিবার নিয়ে ঢাকার গুলশানে বসবাস করেন। তবে নির্বাচনী হলফনামা অনুযায়ী তার স্থায়ী ও বর্তমান ঠিকানা হচ্ছে ৯৯ নং নবাব সলিমুল্লাহ রোড এলাকায়। শামীম ওসমান তার হলফনামায় শিক্ষাগতা যোগ্যতা উল্লেখ করেছেন বিএএলএলবি।

শামীম ওসমান প্রচন্ড মা ভক্ত একজন মানুষ। প্রতিদিন কোন কাজে যাওয়ার আগে তিনি তার মা নাগিনা জ্জোহার পা ধরে ছালাম করে দোয়া নিয়ে বের হতেন। তার মায়ের মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত তিনি তার সেবায় নিয়োজিত ছিলেন। রাজনৈতিক ও জনপ্রতিনিধির বাইরে শামীম ওসমান একজন সফল প্রেমিক ও একজন সফল বাবাও। তার সহধর্মিনী সালমা ওসমান লিপিকে তিনি ভালবেসে বিয়ে করতে সক্ষম হন। তার ছেলে ও মেয়েকে তিনি শিক্ষিত করে তুলেছেন। তার পুত্র একেএম অয়ন ওসমান বর্তমানে আইন পেশায় নিয়োজিত। নারায়ণগঞ্জ ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে একজন জনপ্রিয় মুখ। এছাড়া ব্যবাসায়ী হিসেবেও শামীম ওসমান প্রতিষ্ঠিত। দেশে বিদেশে তার রয়েছে নানা ব্যবসা। জীবন সংগ্রাম ও রাজিনৈতিক সংগ্রামে অক্লান্ত পরিশ্রম করে তিনি বর্তমানে একজন সফল পুরুষ।

আওয়ামীলীগের আন্দোলন সংগ্রামে নেতাকর্মীদের সু-সংগঠিত করে একত্রিত করে কাজ করেছেন তিনি। ছাত্র রাজনীতি থেকে শুরু করে আজ অবধি তার নেতৃত্বের রয়েছে ব্যপক সফলতা। তাইতো নারায়নগঞ্জ আওয়ামীলীগে তার রয়েছে এক বিশাল কর্মী বাহিনী। মুজিববাদে বিশ্বাসী শামীম ওসমান বাংলাদেশে একজন দক্ষ সংগঠক হিসেবে পরিচিত। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার আদর্শ বুকে ধারন করে দলকে সুসংগঠিত করতে নিরলসভাবে কাজ করে চলেছেন এই নেতা।

১৯৯৬ থেকে ২০০১ ইং সাল পর্যন্ত এমপি থাকালীন তার রয়েছে অনেক উন্নয়নমূলক কাজের অবদান। লিংক রোড, খান সাহেব ওসমানী স্টেডিয়াম নির্মাণসহ প্রায় ২৬ শত কোটি টাকার নানা উন্নয়নমূলক কাজ করেন তিনি। এছাড়া তৎকালীন এমপি থাকাকালীন তিনি নারায়ণগঞ্জের বহুদিনের কলংক টানবাজারের পতিতা পল্লি উচ্ছেদ করেন। ২০১৮ ইং সাল অবধি আওয়ামীলীগ সরকারের বর্তমান এমপি থাকা অবস্থায় তিনি কয়েকশ কোটি টাকার উন্নয়নমূলক কাজ করেছেন। পানিবান্দী ডিএনডিবাসীর কস্ট লাঘোবে কয়েকশ কোটি টাকা বাজেট পাশ করিয়েছেন। ইতিমধ্যে ডিএনডিবাঁধ নির্মান প্রকল্প কাজ চলছে।এছাড়া চাষাঢ়-পাগলা রাস্তাটির উন্নয়নে বাজেট পাশ করিয়েছেন। বর্তমান সময়ে ফতুল্লা-সিদ্ধিরগঞ্জবাসীর উন্নয়নে কাজ করে চলেছেন তিনি।

এদিকে শামীম ওসমানের জন্মদিন উপলক্ষে ১২ টা ১ মিনিট থেকেই ফেসবুকে তাকে সবাই শুভেচ্ছা জানাচ্ছেন। আজ সকাল থেকেই বিভিন্ন জায়গায় তার জন্য বিশেষ দোয়া প্রার্থনা করছেন তার শুভাকাংখীরা।

Leave A Reply