শ্রদ্ধাঞ্জলি প্রদানে বাঁধা দেয়াতে সোহাগ-জাকিরের নির্দেশে আই.আই.ইউ.সির ভিসি-প্রোক্টোরের সাথে বৈঠকে ছাত্রলীগের প্রতিনিধিদল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

সারাবিশ্বে যখন ২১ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বিশ্ববাসী নিজ নিজ শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণে ব্যস্ত তখন ‘ইসলামি বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম’ এর প্রশাসন পুষ্পমাল্যে ছাত্রলীগের নাম ব্যবহার করায় একদল ছাত্রদের শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণে বাধা দেয়।
গত ২১ ফেব্রুয়ারি ঘটে যাওয়া এই লজ্জাজনক ঘটনার পরিপেক্ষিতে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইনের নির্দেশে আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের ভিসি মহোদয় ও প্রোক্টরের সাথে বৈঠক করে কেন্দ্রীয় ছাত্রলীগের একটি প্রতিনিধি দল। প্রতিনিধি দলে ছিলেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সাকিব হাসান সুইম, উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক রাসেল হোসাইন, সদস্য আশিকুর রহমান অণু।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি সাকিব হাসান সুইম বলেন, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি এবং সাধারণ সম্পাদকের নির্দেশে আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি)এ আমরা একটি প্রতিনিধি দল গিয়েছিলাম । বিশ্ববিদ্যালয়ের ভিসি মহোদয় ও প্রোক্টরের সাথে বৈঠক করি।

এসময় বৈঠকের সুইম বলেন, বাংলাদেশের এক খন্ড জমিন বাদ থাকবে না যেখানে জাতির জনক বঙ্গবন্ধুর আদর্শের চর্চা করা যাবে না। এই ক্যাম্পাসে জাতির জনক বঙ্গবন্ধুর চর্চা হবেই। জীবনবৃত্তান্ত সংগ্রহ করে অতি দ্রুত এই ক্যাম্পাসে ছাত্রলীগের কমিটি দেওয়ার সুপারিশ করবো কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে।

বৈঠকে উপস্থিত থাকা একজন বলেন, মাননীয় ভাইস চ্যান্সেলর ছাত্রলীগের প্রতিনিধি সাথে বৈঠকের ছবি তুলতে নিষেধ করে বলে তোমরা জাতীয় দিবসে এসো, সরকারি প্রোগ্রাম ছাড়া তোমাদের সাথে ছবি তুলা যাবে না।

উল্লেখ্য, মহান একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে ফুল দিতে বাধা দেয় আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রামের (আইআইইউসি) কর্তৃপক্ষ। শ্রদ্ধা নিবেদনের ফুলের তোড়ায় ছাত্রলীগ লেখা থাকায় ফুল দিতে বাধা প্রদান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ।
এসময় সাকিব হাসান সুইম উপাচার্যকে বলেন, আমরা(ছাত্রলীগ) অতি শীঘ্রই কেন্দ্রের তত্ত্বাবধায়নে জীবন বৃত্তান্ত সংগ্রহ করে সাংগঠনিক দক্ষতা ও মেধার ভিত্তিতে নেতৃত্ব নির্বাচন করে এই ক্যাম্পাসে ছাত্রলীগের কমিটি প্রদান করবো।

503 Shares

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.