রবিবার পৌরপিতা চুনকা’র মৃত্যু বার্ষিকী উপলক্ষে ব্যাপক কর্মসূচি গ্রহন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

প্রয়াত জননেতা নারায়ণগঞ্জ জেলা ও শহর আওয়ামীলীগের সভাপতি, পৌরপিতা আলী আহাম্মদ চুনকার ৩৫তম মৃত্যু বার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে। আগামী ২৫ ফেব্রæয়ারী রোববার আলী আহাম্মদ চুনকার ৩৫তম মৃত্যু বার্ষিকী । আওয়ামীলীগ ও অঙ্গসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনসহ বিদ্যালয় ও ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন সংগঠন তাঁকে স্মরন করবে। মসজিদে মসজিদে মিলাদ দোয়া কামনা করে আলী আহাম্মদ চুনকার রূহের আত্মার মাগফেরাত কামনাকরা হবে। কর্মসুচির মধ্যে রয়েছে মাসদাইর কবরস্থানে আলী আহাম্মদ চুনকার সমাধিতে পুস্পস্তবক অপর্নের মধ্য দিয়ে দিনের কর্মসুচি শুরু হবে।
সকালে আলী আহমেদ চুনকা নগর মিলনায়তনের সামনে থেকে প্রভাত ফেরি যাত্রা করবে চুনকা ফাউন্ডেশনের উদ্যোগে মাসদাইর কবরস্থানে আলী আহাম্মদ চুনকার সমাধিস্থলে গিয়ে পুস্পস্তবক অর্পন করে শ্রদ্ধা নিবেদন করতে যাবে । অংশ নেবে বিভিন্ন রাজনৈতিক সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সাধারণ মানুষ । পরে সেখানে ফাতেহা পাঠ করে বিশেষ মোনাজাত করা হবে। এর পর আলী আহাম্মদ চুনকা বাসভবনে খানকায়ে দারুল ইস্ক, শিশুভাগ বিদ্যালয় প্লে পেন স্কুলে মিলাদ ও দোয়ার কর্মসুচি রয়েছে। এদিকে ১৬ নং ওয়ার্ড আওয়ামীলীগ কার্যালয়ে দিনব্যাপী কোরআন খতম, মিলাদ ও দোয়ার আয়োজন করা হয়। এদিকে বিকেলে নগরীর দুই নং রেল গেটে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে আলী আহাম্মদ চুনকা স্মরনে আলোচনা সভা ও মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে। এদিকে জেলার বিভিন্ন এলাকায় ও সিটি কর্পোরেশনের বিভিন্ন ওয়ার্ড এলাকায় আওয়ামীলীগের অঙ্গসংগঠন, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন নারা রকম কর্মসূচী আয়োজন করবে বলে জানাগেছে। বাদ যোহর বিভিন্ন মসজিদে মিলাদ ও দোয়া কামনা করা হয় । এদিকে ডিআইটতে কাদরিয়া তাহেরিয়া মাদ্রাসায় বাদ যোহর মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে বলে জানাগেছে। হোসাইনিয়া মমতাজিয়া চুনকা সুন্নিয়া মাদ্রসায় বাদ মাগরিব মিলাদ মাহফিল ও বিশেষ দোয়ার আয়োজন করা হয়েছে।
আলী আহমেদ চুনকা রাজনৈতিক পরিধির বাইরে গিয়ে অসংখ্য ধর্মীয় সামাজিক ক্রীড়া সংগঠনের সাথে জািড়য়ে যান। জনহীতকর কাজ করার সুযোগ যেখানেই দেখেছেন সেখানে নির্দ্বিধায় ছুটে গিয়ে অংশ নেন। তিনি সবার কাছে চুনকাভাই হিসেবে পরিচিত ছিলেন এই পরিচিতি তাকে জন নেতার মর্যাদায় অসীন করে। কিশোর বয়স থেকে যাত্রা শুরু হয় জন সেবার থেমে যায় ১৯৮৪ সালে ২৫ ফেব্রæয়ারি ভোর বেলায়। দীর্ঘ কর্মময় জীবনে কখনো ক্লান্তি স্পর্শ করেনি বিরামহীন পথ চলায় এখানে অন্যদের সাথে আলী আহমেদ চুনকার তফাৎ। এবং এ কারণেই নারায়ণগঞ্জে তাকে কিংবদন্তি তূল্য জনপ্রিয়তা এনে দেয়।
প্রয়াত জননেতার এ কর্মসূচীতে অংশ গ্রহন করতে আলী আহম্মদ চুনকা’র বড় মেয়ে ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন মেয়র ও আলী আহম্মদ চুনকা ফাউন্ডেশনের সভাপতি ডা. সেলিনা হায়াৎ আইভী সকলকে অনুরোধ জানিয়েছেন।

Leave A Reply