হাটখোলা উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিজ্ঞানাগার উদ্বোধন হচ্ছে বুধবার

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ: নগরীর উপকণ্ঠে কাশীপুরে হাটখোলা উচ্চ বিদ্যালয়ে আধুনিক বিজ্ঞানাগার উদ্বোধন হচ্ছে বুধবার (১৪ ফেব্রুয়ারি)। বুধবার সকালে বিজ্ঞানাগারটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো: রাব্বী মিয়া।

উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিজ্ঞানাগারের স্বপ্নদ্রষ্টা ও অর্থায়নকারী বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) অধ্যাপক ড. মো: ইকবাল হোসেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন-স্কুল ব্যবস্থাপনা কমিটির সভাপতি আলহাজ্ব নজরুল ইসলাম।

স্কুলের প্রধান শিক্ষক সামছুল হক জানান, শহরের উপকণ্ঠের একটি স্কুলে এ ধরণের বিজ্ঞানাগার অন্যদের জন্য উদাহরণ হয়ে থাকবে। এলাকার কৃতি সন্তান এ মহৎকাজে এগিয়ে এসেছেন, এজন্য আমরা তাঁর কাছে কৃতজ্ঞ। স্কুলের ইতিহাসে তাঁর নাম স্মরণীয় হয়ে থাকবে।

স্কুল সূত্র জানায়, বিজ্ঞানাগারটিতে শতাধিক আধুনিক যন্ত্রপাতি রয়েছে। পরবর্তীতে স্কুলটিকে কলেজে রূপান্তরের কথা মাথায় রেখে উচ্চ মাধ্যমিক পর্যায়ের অনেক যন্ত্রও রাখা হয়েছে।

এ প্রসঙ্গে ড. মো: ইকবাল হোসেন বলেন, শিক্ষা মানুষকে সকল প্রকার অন্ধকার থেকে মুক্তি দেয়। একটি শিক্ষিত জাতিই মাথা উঁচু করে দাড়াঁতে পারে। আধুনিক জাতি গঠনে বিজ্ঞানশিক্ষার কোন বিকল্প নেই। এলাকার শিক্ষা বিস্তারে যে কোন ধরণের কাজে আমি পাশে থাকব।

Leave A Reply