বকেয়া বেতন পরিশোধের দাবিতে বিসিকে শ্রমিকদের সমাবেশ

0

বিজয় বার্তা ২৪ ডট কম

পঞ্চবটি বিসিকে অবস্থিত নিউ ভ্যালি ফ্যাশনের শ্রমিকরা ২ মাসের বকেয়া বেতন পরিশোধের দাবিতে আজ সকাল ৯ টায় বিসিকে শ্রমিক সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। নিউ ভ্যালি ফ্যাশনের শ্রমিক সুমনের সভাপতিত্বে বক্তব্য রাখেন গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, বিসিক শাখার সভাপতি নূর হোসেন, সাধারণ সম্পাদক আবু সাঈদ সাইদুর, রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস,এম,কাদির, বিসিক শাখার নেতা শ্রমিক সাগর ও রানা ।

নেতৃবৃন্দ বলেন, বিসিকে অবস্থিত নিউ ভ্যালি ফ্যাশনে শ্রমিকদের ২ মাস ধরে বেতন দেয়া হচ্ছে না। ডিসেম্বর-জানুয়ারি দুই মাস যাবৎ বেতন না পেয়ে শ্রমিকরা অনাহারে অর্ধাহারে মানবেতর জীবন-যাপন করছে। বাসাভাড়া দিতে না পারায় মালিক বাসা ছেড়ে দিতে বলেছে। অনেকের বাসায় ইতিমধ্যে মালিক তালা ঝুলিয়ে দিয়েছে। দোকান বাকী দিতে না পারায় দোকানদার বকাবকি করছে। শ্রমিকরা বেতন চাইতে গেলে মালিক হুমকি-ধামকি দিচ্ছে।
নেতৃবৃন্দ বলেন, বিসিকে বিভা অ্যাপারেলস, অনাবিল ফ্যাশন, সরদার নিটওয়ার লিঃসহ বেশ কিছু ফ্যাক্টরিতে শ্রমিকরা ২মাস যাবৎ বেতন পাচ্ছে না। কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরসহ প্রশাসন এবং বিকেএমইএতে অভিযোগ দিলেও কোন সুরাহা হয়নি। নেতৃবৃন্দ অবিলম্বে বকেয়া বেতন পরিশোধের দাবি জানান।

Leave A Reply