ফতুল্লা মডেল থানায় মাসিক অপরাধ হালচিত্র

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ফতুল্লা মডেল থানার মাসিক অপরাধ হালচিত্রে জানুয়ারী মাসের ২০১৮ইং সালের (৩১দিনে) বিভিন্ন অপরাধে মোট ১০৭ মামলা রুজু হয়েছে ।এর মধ্যে মাদক উদ্ধার জনিত মামলা রুজু হয়েছে ৬৯টি । গত একমাসে (৩১দিনে) ১৫ লাখ ৮০ হাজার ৭৫০ টাকার বিভিন্ন প্রকার মাদক দ্রব্য উদ্ধার করতে সক্ষম হয়েছে ফতুল্লা মডেল থানা পুলিশ । এছাড়া এক মাসে অপমৃত্যু মামলা রুজু হয়েছে ৪টি। এমনটাই জানালেন ইন্সপেক্টর (অপারেশন) মজিবুর রহমান ও ষ্টেটম্যান অফিসার এ.এস.আই রফিকুল ইসলাম-২।
পুলিশ সূত্রে জানাযায়, ফতুল্লা মডেল থানায় ১ মাসে ফতুল্লা থানার আইন শৃঙ্খলা জেলার অন্যান্য থানার চেয়ে উন্নতি ছিলো এমনটাই দাবী পুলিশ প্রসাশনের ও ফতুল্লা বাসীর। এই ভালো রাখার জন্য অকান্ত পরিশ্রম করে আসছে অফিসার ইনচার্জ মো. কামাল উদ্দিন ।
ফতুল্লা মডেল থানা পুলিশ গত এক মাসে বিভিন্ন প্রকার মাদকদ্রব্যের মধ্যে উদ্ধার করেন,ইয়াবা ট্যাবলেট ৪হাজার ৪শ‘৮০টি পিস, ফেন্সিডিল ১৪০ বোতল, প্যাথেডিন ৬২পিস । নিন্মে মাসিক মামলার বিষয় বস্তুসহ পরিসংখ্যান দেওয়া হলো:
জানুয়ারী মাস : মোট মামলা রুজু হয়েছে ১০৭টি । মামলা গুলোহলো: হত্যা মামলা ২টি, নারী নির্যাতন ২টি, চুরি ৪টি, মাদক মামলা ৬৯টি, মারামারি (আদার সেকশন) মামলা ১৬টি ।
ফতুল্লা মডেল থানা পুলিশ ২০১৮ ইং সালের জানুয়ারীর ৩১টি দিনে মোট জি.আর.তামিল ১৪৪টি। সি.আর. তামিল ২৭টি । সাজা প্রাপ্ত তামিল ৭ টি। ফতুল্লা মডেল থানা পুলিশ কর্তৃক মোবাইল কোর্ট কর্র্তৃক ২১ জন আসামীকে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করেছে ।
ফতুল্লা মডেল থানার এই সফলতার পেছনে যিনি ছিলেন । তিনি হলেন ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ কামলা উদ্দিন। তিনি থানার আইন শৃঙ্খলা ও শৈল্পিক কাজের জন্য বিভিন্ন সংগঠন হতে সফল ও,সি হিসেবে একাধিক পুরস্কার পেয়েছেন। যা জেলার অন্যান্য অফিসার ইনচার্জরা পাননি। কামাল উদ্দিন থানার সার্বিক বিষয়ই জেলার অন্যান্য থানার চেয়ে ভালো রাখতে সক্ষম হয়েছে।
গত এক বছরে ওসি কামাল উদ্দিনের মাঠ পর্যায় সর্ব বিষয় সহযোগিতা করেছেন এরা হলেন,সীভিল টীমের অফিসার এস,আই কাজী এনামুল হক ,এস,আই, শাফিউল আলম, এ,এস,আই তারেক আজিজ, তাইজুল ইসলাম। এছাড়া নিয়মিত অফিসারদের মধ্যে দিদারুল আলম খান, এস,আই রাজু মন্ডল, সাইফুর রহমান, মোজাহারুল ইসলাম, আতাউর রহমান আব্রাদ,এ,এস,আই আ.গাফ্ফার তালুকদার, মোকসেদ মোল্লা, ভালো পার্ফম করেছে।
ফতুল্লা মডেল থানার ইন্সেপেক্টর (তদন্ত) মোহাম্মদ শাহ জালাল ইন্সপেক্টর (অপারেশন )মজিবুর রহমান ও
সেকেন্ড অফিসার এস,আই, ফয়েজ আহম্মেদ এরা কামাল উদ্দিনকে নানা ভাবে পাশে থেকে আদেশ নির্দেশ দায়িত্ব পালনে সহযোগিতা করায় থানার অবকাঠামো আইন শৃঙ্খলা ভালো আছে। যা ২০১৬ সালের চেয়ে ২০১৭ সালের পার্ফম সকল থানার চেয়ে উন্নতি এবং সবার শীর্ষে । প্রতি মাসেই ফতুল্লা মডেল থানার ও.সি কামালউদ্দিনসহ দারাগোরা জেলা পুলিশ সুপারের আয়োজিত মাসিক কল্যান সভা হতে ভালো কাজের পুরস্কার পেয়ে আসছে ।

Leave A Reply