কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের ফুটপাত থেকে অবৈধভাবে গড়ে উঠা দখলদার মুক্ত করতে উচ্ছেদ অভিযান চালিয়েছে কাঁচপুর হাইওয়ে থানা পুলিশ।
রোববার বেলা ১১টা থেকে বেলা ২টা পর্যন্ত সোনারগাঁওয়ের কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সরদারের নেতৃত্বে বিপুল সংখ্যক পুলিশ সদস্য কাঁচপুর মোড় থেকে ঢাকা-সিলেট মহাসড়কের রূপগঞ্জের যাত্রামুড়া বাস স্ট্যান্ড এবং কাঁচপুর মোড় থেকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মদনপুর বাস স্ট্যান্ড ও মোগড়াপাড়া বাস স্ট্যান্ড হয়ে মেঘনা ঘাট পর্যন্ত এ উচ্ছেদ অভিযান চালায় হয়।
এসময় মহাসড়কের দু’পাশের ফুটপাতে অবৈধভাবে গড়ে উঠা সহস্রাধিক বিভিন্ন দোকানপাট উচ্ছেদ করা হয়েছে।
কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কায়ুম আলী সরদার জানায়, দীর্ঘদিন ধরে কিছু ভাসমান ব্যবসায়ী ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের দু’পাশের ফুটপাত অবৈধভাবে দখল করে ব্যবসা করে আসছে। এতে মহাসড়কে যান চলাচলে যানজট সৃষ্টিসহ মহাসড়কে নিরাপত্তা বিঘিœত হচ্ছিল।
উর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে কাঁচপুর হাইওয়ে থানার সিমানা এলাকা হতে অবৈধ দখলদার ও চোরাই তেল ব্যবসায়ীদের দোকানপাট উচ্ছেদ অভিযান করে মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও মহাসড়কে চলাচল নিষিদ্ধ যানবাহন চলাচল বন্ধ করার লক্ষেও অভিযান অব্যাহত রয়েছে।
এসময় উপস্থিত ছিলেন, কাঁচপুর হাইওয়ে থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রমজান আলী, আব্দুস সামাদ, সার্জেন্ট মাহবুব, পিএসআই আতাউর রহমান এবং সহকারী উপ-পরিদর্শক কুদ্দুস ও আমিনুলসহ বিপুল সংখ্যক পুলিশ সদস্য।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.