অধ্যাপক বুলবুল চৌধুরীর মৃত্যুতে না.গঞ্জ কলেজের শোক

0

প্রেসবিজ্ঞপ্তি,বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক বুলবুল চৌধুরীর মৃত্যুতে নারায়ণগঞ্জ কলেজের গভর্নিং বডির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান সহ গভর্নিং বডির সকল সদস্য, শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীরা গভীর শোক ও তাঁর পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে শোকবার্তার উল্লেখ করা হয়, নারায়ণগঞ্জের শিক্ষাক্ষেত্রে তাঁর অবদান অপরিসীম। সাহিত্য, সংস্কৃতি ও সাংবাদিকতার ক্ষেত্রেও তিনি রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। তাঁর মৃত্যুতে নারায়ণগঞ্জের সাংস্কৃতিক ক্ষেত্রে অপূরণীয় ক্ষতি হলো। বিশিষ্ট শিক্ষাবিদ সরকারি তোলারাম কলেজের বাংলা বিভাগের প্রাক্তন অধ্যাপক ছিলেন।

প্রসঙ্গত বৃহস্পতিবার ২৫ জানুয়ারী দুপুরে ঢাকার সমরিতা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে—রাজেউন)। অধ্যাপক বুলবুল চৌধুরী নারায়ণগঞ্জের শিক্ষা প্রসারে অগ্রনী ভুমিকা পালন করেন। তাঁর অবদান নারায়ণগঞ্জ বাসী শ্রদ্ধার সাথে স্মরণ করছে। তাঁর মৃত্যুতে শিক্ষাক্ষেত্রে যে শুন্যতা সৃস্টি হয়েছে,তা পুরণ হতে অনেক সময় লাগবে।

অধ্যাপক বুলবুল চৌধুরীর প্রতি সর্বস্তরের জনসাধারনের শেষ শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ শুক্রবার ২৬ জানুয়ারী বাদ জুম্মা নারায়ণগঞ্জ কেন্দ্রিয় শহীদ মিনারে রাখা হবে। কলেজের সকল শিক্ষক-কর্মচারীকে বাদ জুমা কেন্দ্রীয় শহীদ মিনারে উপস্থিত থাকার জন্য কলেজে পক্ষ হতে কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ ফজলুল হক অনুরোধ জানিয়েছেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.