হামলা ও হুমকির প্রতিবাদে রূপগঞ্জে কৃষকদের মানববন্ধন

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জোরপূর্বক কৃষি জমিতে বালু ভরাট ও কৃষকদের উপর হামলা হুমকির প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় কৃষক ও সাধারন জনগণ।এসময় তারা সড়ক অবরোধ করে বিক্ষাভ মিছিল করেন। শনিবার দুপুরে উপজেলার সদর ইউনিয়নের ভিংরাবো এলাকায় এই ঘটনা ঘটে।

কৃষকরা জানান, সদর ইউনিয়নের ভিংরাবো, মুশুরী, জাহাঙ্গীর ও সাহাপুর এলাকায় প্রাইম রিভার ভিউ নামক একটি আবাসন কোম্পানী তাদের নিয়োজিত স্থানীয় মোহাম্মদ হোসেন মিয়া তার বাহিনীর লোকজন দিয়ে সেই এলাকার প্রায় ১০০ বিঘা জমি জোর পূর্বক বালু ভরাট করে ফেলছে। বালু ভরাটে বাধা দেয়ায় সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রসন্ত্র¿ নিয়ে কৃষকদের উপর হামলা ও হুমকি প্রদান করছে বলে অভিযাগ করেন। এ ব্যাপারে তারা থানা পুলিশের শরনাপন্ন হলেও পুলিশ কৃষকদের অভিযোগ গ্রহন করছেন না। কৃষকরা আরো জানান এই কোম্পানী মাত্র কয়েক বিঘা জমি ক্রয় করেছেন। শনিবার দুপুরে জোর পূর্বক কৃষদের জমিতে বালু ভরাট ও কৃষকদের উপর হামলা হুমকির প্রতিবাদে স্থানীয় ক্ষতিগ্রস্থ কৃষক ও সাধারন জনগন উপজেলার ডেমরা-কালীগঞ্জ সড়কের ভিংরাবো এলাকায় মানববন্ধন কর্মসূচী পালন করেন। এসময় তারা সড়ক অবরোধ করে বিক্ষাভ করেন। কর্মসূচিতে উপস্থিত ছিলেন, কৃষক গোলজার হোসেন, সাদত আলী, আয়েত বক্স, মরিয়ম বেগম, আলমাছ আলী প্রমুখ।

এ ব্যাপারে অভিযুক্ত মোহাম্মদ হোসেন মিয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি কৃষকদের উপর হামলা ও হুমকির কথা অস্বীকার করে বলেন, কোম্পানী তাদের কেনা জমিতেই বালু ভরাট করছে। যাদের জমি কেনা হয়নি তাদেরকে ক্ষতিপূরণ দেয়া হয়েছে। আমার নামে বালু ভরাটের চুক্তিপত্র আছে। নিয়ম মেনেই আমি কাজ করছি।

Leave A Reply