আড়াইহাজারে অগ্নিকান্ডে ১২টি দোকান ভষ্মিভুত

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের আড়াইহাজারে সুলতানসাদী বাজারে ভয়াবহ অগ্নিকান্ডে বাজারের ১২টি দোকান সম্পূর্নরূপে ভষ্মিভুত হয়েছে । আগুনে ১২টি দোকানের প্রায় ৪কোটি টাকার ক্ষতি হয়েছে।
আড়াইহাজার থানার ওসি এম এ হক ও আড়াইহাজার ফায়ার সার্ভিস সূত্রে জানাগেছে,১০ জানুয়ারী বুধবার রাত ১১টার সময় উপজেলার ফতেপুর ইউনিয়নের সুলতানসাদী বাজারে জামান ফার্মেসী নামে একটি ঔষধের দোকান থেকে শর্কসার্কিটের কারনে আগুনের সুত্রপাত ঘটে। দ্রুত আগুনের লেলিহান শিখা আশেপাশের দোকান গুলোতে ছড়িয়ে পড়ে। স্থানীয় লোকজন প্রথমে নিজ প্রচেষ্টায় আগুন নেভানোর চেষ্টা করে। পরবর্তীতে আড়াইহাজার ফায়ার ষ্টেশনের দুটি ইউনিট গিয়ে ২ঘন্টার প্রচেষ্টায় রাত ১টার দিকে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হন। আগুনে ইউসুফ ও আফজলের দুটি সুতা,হার্ডওয়ার ও কেমিক্যালের দোকান, রাসেল ও আনোয়ারের দুটি মুদি দোকান,শাহজালাল ও জয়নালের দুটি মিষ্টির দোকান,নন্দা দাস ও অরুন শীলের দুটি সেলুনের দোকান,জামান ও রাসেলের দুটি ঔষধের দোকান,সিরাজ ও মাহাবুবের খাবার হোটেল সম্পূর্নরূপে ভষ্মিভুত হয়ে যায়। মুদি ব্যবসায়ী আনোয়ার হোসেন জানান,আগুন লাগার সময় বাজারের সকল দোকান পাট বন্ধ ছিল। অগুনের সংবাদ পেয়ে বাড়ি থেকে এসে দেখি দোকান সম্পূর্ন পুড়ে যায়।
আড়াইহাজার থানার ওসি এম এ হক জানান,রাতে আগুন লাগায় এবং বাজারে লোকজন না থাকার কারনে ক্ষতির পরিমান বেশী হয়েছে।
আড়াইহাজার ফায়ার সার্ভিস এর ষ্টেশন অফিসার নাজির আহমেদ জানান,প্রাথমিকভাবে মনে হচ্ছে বৈদ্যুতিক শর্কসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে এবং একটি দোকানে কেমিক্যাল থাকার কারনে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। আগুনে ৪ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ব্যবসায়ীরা জানান।

Leave A Reply