মানুষের রুটি রুজি কেড়ে নেয়া উচিত না-শামীম ওসমান

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জের ফুটপাতে হকার উচ্ছেদ প্রসঙ্গে সংসদ সদস্য শামীম ওসমান বলেছেন, আমি ফুটপাতে ব্যবসার পক্ষপাতিত্ব করি না। তবে ধর্মীয় দৃষ্টিকোন থেকে মনে করি, মানুষের রুটি রুজি কেড়ে নেয়া উচিত না।

বৃহস্পতিবার দুপুরে নগরীর ইসদাইর এলাকায় ওসমানী স্টেডিয়াম সংলগ্ন মাঠে জেলা প্রশাসন আয়োজিত তিনদিন ব্যাপী উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

একটি বিশেষ শ্রেণীর মানুষ এই হকারদের মিথ্যা স্বপ্ন দেখিয়ে তাদের নিয়ে রাজনীতি শুরু করেছে। অনশন করছে। কারন ওই বিশেষ শ্রেণীর মানুষ তাদেরই প্রেসক্রিপশন অনুযায়ী চলছে, যারা এই হকারদের উচ্ছেদ করেছে। গত ২৫ ডিসেম্বর স্থানীয় প্রশাসন নারায়ণগঞ্জের ফুটপাতের হকাদের উচ্ছেদের পর থেকে বামপন্থী একটি দলের নের্তৃত্বে চাষাঢ়ায় শহীদ মিনারে হকাররা বিভিন্নভাবে প্রতিবাদ কর্মসূচী পালন করে আসছে।
শামীম ওসমান এসময় বতর্মান সরকারের আমলে নারায়ণগঞ্জের বিভিন্ উন্নয়নের কথাও তুলে ধরেন। এই সরকারের আমলেই নারায়ণগঞ্জে একটি মেডিকেল কলেজ হাসপাতাল ও একটি পূর্ণাঙ্গ বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার পরিকল্পনার কথাও জানান তিনি। জেলা প্রশাসক রাব্বি মিয়ার সভাপতিত্বে উন্নয়ন মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন-পরিকল্পনা মন্ত্রনালয়ের পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব কে এম মোজাম্মেল হক, স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব (সুরক্ষা ও সেবা) শাহ মো: ইমদাদুল হক, জেলা আওয়ামীলীগের সভাপতি আবদুল হাই। ৮০টি স্টল নিয়ে আয়োজিত এ উন্নয়ন মেলায় সরকারি বেসরকারি বিভিন্ন সংস্থা প্রদর্শনী করছে। আগামী ১৩ জানুয়ারী পর্যন্ত চলবে এ উন্নয়ন মেলা।

Leave A Reply