বঙ্গবন্ধুর ঋণ আমরা কোনদিন্ও শোধ করতে পারবোনা-ভিপি বাদল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এ্যাডভোকেট আবু হাসনাত শহীদ মোঃ বাদল বলেছেন, ১০ জানুয়ারী বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তণ একটি ঐতিহাসিক দিন। বঙ্গবন্ধুর আগমন উপলক্ষ্যে সেইদিন কত মা-বোন রোজা রেখেছিলেন। ভুলে গেলে চলবেনা ৭১’রে বঙ্গবন্ধুর ডাকে সেইদিন বাংলার দামাল ছেলেরা ঝাপিয়ে পড়েছিল। সেই সুবাদেই আজকে আমরা স্বাধীন সার্বভৌম একটি রাষ্ট্র ফিরে পেয়েছিলাম।

বুধবার বিকেল ৪টায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম স্বদেশ প্রত্যাবর্তণ দিবস উপলক্ষে ধামগড়স্থ বুনিয়াদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মাঠে আয়োজিত আলোচনা সভায় প্রধাণ অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ঋৃন আমরা কোনদিনই শোধ করতে পারবোনা। বাংলার মানুষের শান্তির জন্য বাংলাদেশের জন্য তার যে অবদান তা বলে শেষ করা যাবেনা। সেদিন কত মা-বোন এর সম্ভ্রম দিতে হয়েছে তার কোন হিসেব নেই। সেই দিন বেগম খালেদা জিয়াও ভূমিকা রেখেছিলেন। শ্রদ্ধা করি বেগম জিয়া একজন বীরঙ্গনা। এদেশ বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তণ উদযাপন পরিষদের আহবায়ক রোমান হোসেইনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধাণ আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ আলোচনা করেন বন্দর থানা আওয়ামীলীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব এম এ রশীদ। থানা যুবলীগের যুগ্ম সম্পাদক মোঃ মনির হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের সদস্য এ্যাডভোকেট মোঃ ইসহাক,ধামগড় ইউনিয়ন আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি হাজী মোঃ নাসিরউদ্দিন,সাধারণ সম্পাদক মোঃ আবদুল আলী,ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মাসুম আহমেদ ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের ৫,৬ ও ২৭ নং সংরক্ষিত ওয়ার্ডের নারী কাউন্সিলর হোসনে আরা বেগম। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ২৬নং ওয়ার্ডের সাবেক কাউন্সিলর আনোয়ার হোসেন আনু,ধামগড় ইউনিয়ন পরিষদের সদস্য হাফেজ মোঃ আইয়ূব,বঙ্গবন্ধু স্বদেশ প্রত্যাবর্তণ উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক রবিউল আউয়াল রবি,কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামীলীগ নেতা জুলহাস সরকার,মোঃ আয়নাল হক,দেওয়ান আরিফুল আলম অপু,ইফাতুর রাহাত,আল আমিন,আলমগীর ভুইয়া,আল আমিন মুন্সি,আল আমিন খন্দকার,মোঃ শহীদুল্লাহ,আল মামুন প্রিয়ন,মোঃ সাইদুল ইসলাম প্রমুখ।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.