বকেয়া বেতন পরিশোধের দাবিতে শহরে শ্রমিক ফ্রন্ট’র মিছিল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

সিদ্ধিরগঞ্জে অবস্থিত বেআইনীভাবে বন্ধ শারমিন রি-রোলিং মিলস লিঃ অবিলম্বে চালু ও বকেয়া বেতন পরিশোধের দাবিতে রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলা শাখার উদ্যোগে আজ বেলা ২ টায় নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহিদ মিনাওে সমাবেশ ও শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। রি-রোলিং স্টিল মিলস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সাধারণ সম্পাদক এস এম কাদিরের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি আবু নাঈম খান বিপ্লব, গার্মেন্টস শ্রমিক ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি সেলিম মাহমুদ, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম গোলক, কারখানার শ্রমিক শাহ আলী, ফারুক আলী, রজ্জব দেওয়ান।
নেতৃবৃন্দ বলেন, শারমিন রি-রোলিং মিলস লিঃ কোন পূর্ব নোটিশ না দিয়ে সম্পূর্ণ বে-আইনীভাবে ৪ জানুয়ারি থেকে বন্ধ করে দিয়েছে। শ্রমিকদের বকেয়া বেতনও পরিশোধ করেনি। কারখানা বন্ধ হওয়ায় এবং বকেয়া বেতন না পাওয়ায় শতাধিক শ্রমিক চরম অনিশ্চয়তায় পড়েছে। মালিক আইনের প্রতি বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে কারখানা বন্ধ করে শ্রমিকরা যাতে আন্দোলন করতে না পারে এজন্য শ্রমিকদের ভয়-ভীতি প্রদর্শন করছে। এতে শ্রমিকরা নিরাপত্তাহীনতায় ভূগছে।
নেতৃবৃন্দ বলেন, শ্রমিকরা কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর এবং শিল্প পুলিশের কাছে লিখিত অভিযোগ দিলেও এখন পর্যন্ত সংকট নিরসন হয়নি। শ্রম পরিদর্শক ইফতেখারুল কবীর মালিকের সাথে কথা বলে গতকাল শ্রমিকদের কাজে যোগদানের কথা বললে শ্রমিকরা কাজে গেলে মালিক শ্রমিকদের কারখানায় প্রবেশ করতে দেয়নি। নেতৃবৃন্দ অবিলম্বে কারখানা চালু ও বকেয়া বেতন পরিশোধের দাবি করেন।

Leave A Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.