দাপা আদর্শ স্কুলের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ঝাড়ু মিছিল

0

বিজয় বার্তা ২৪ ডট কম

ফতুল্লার দাপা আদর্শ স্কুলের প্রধান শিক্ষক আহসান হাবিবের বিরুদ্ধে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ করে আসছে ঐ বিদ্যালয়ের অভিভাবক ও শিক্ষার্থীরা। প্রতি বছরের ন্যায় এবারো বিদ্যালয়ের অস্বচ্ছল ও প্রতিবন্ধি শিক্ষার্থীদের কাছ থেকে ভর্তি ফি কম রাখার দাবি জানালে বিদ্যালয়ের প্রধান শিক্ষক এ দাবি প্রত্যাখ্যান করায় ক্ষিপ্ত হয়ে অভিভাবক ও শিক্ষার্থীরা এই মিছিল বের করে এমন অভিযোগ বিক্ষোভকারীদের। এ সময় বিক্ষুদ্ধ জনতা প্রধান শিক্ষকের অপসারণ দাবি করেন স্লোগান দেয়। গত রোববার ও সোমবার সকালে এই বিক্ষোভ হয়। অপর দিকে, প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিদ্যালয়ের নতুন কমিটি নিয়েও বিভক্তি সৃষ্টির অভিযোগ উঠেছে। এমনটাই বলছে এলাকার বিভিন্ন পেশার মানুষরা।
বিক্ষোভকারী একাধিক অভিভাবক জানান, প্রতি বছর তাদের সন্তানদের বিদ্যালয়ে ভর্তির সময় অস্বচ্ছল কিংবা প্রতিবন্ধি কোন শিক্ষার্থী থাকলে তাদের কাছ থেকে ভর্তি ফি কমিয়ে নেয়। কিন্তু এবার নতুন প্রধান শিক্ষাক আহসান হাবিব আসার পর থেকে কোন ছাড়া দিবে না বলে সাফ জানিয়ে দিয়েছে। নাম প্রকাশে অনিচ্ছুক এক প্রতিবন্ধি শিক্ষার্থীর অভিভাবক জানান, তার কাছ থেকে ভর্তির পুরো টাকা নিয়েছে। যদিও অসচ্ছল ও প্রতিবন্ধিদের সব ধরনের সুবিধা দেয়ার নিয়ম রয়েছে। কিন্তু প্রধান শিক্ষক কোন নিয়মের তোয়াক্কা করছে না। নাম প্রকাশে অনিচ্ছুক সদ্য নির্বাচিত অভিভাবক সদস্য জানান, বিদ্যালয়ের নতুন কমিটি গঠনের পর এই প্রধান শিক্ষক কমিটির অনুমোদন নিয়ে বিঘœ সৃষ্টি করেছে। এ নিয়েও অভিভাবকদের মধ্যে ক্ষোভ রয়েছে।
এব্যাপারে প্রধান শিক্ষক আহসান হাবিবের মুঠো ফোনে(০১৭১১৩৮১৮৮৮) যোগাযোগ করা হলে তিনি জানান, আমার বিরুদ্ধে আনিত অভিযোগ ভিত্তিহীন। বিদ্যালয়ের ফান্ড শূণ্য থাকায় বিদ্যালয়ের স্বার্থে ভর্তি ফি না কমানোর সিদ্ধান্ত হয়েছে। তবে প্রতিবন্ধিদের ক্ষেত্রে আমাদের কোন বাধা নেই। কমিটির ব্যাপারে তিনি জানান, দুই পক্ষের বিরোধের কারণে এ জটিলতা দেখা দিয়েছে। এখানে আমার কোন হাত নেই।

Leave A Reply